পঞ্চগড়ে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ

পঞ্চগড়ে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ের বোদা উপজেলায় বিএনপি ও ছাত্রলীগের মিছিল মুখোমুখি হওয়ায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১১ জন আহত হয়েছেন।

এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিত বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা শহরের বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েম করা হয়েছে।

রোববার (৭ আগস্ট) বিকেলে উপজেলার পশু হাসপাতালের সামনের সড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, জ্বালানি তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বোদা পৌরসভা বিএনপি বিক্ষোভ মিছিল বের করে। অপরদিকে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি একটি মিছিল বের করে। উভয় পক্ষের মিছিল পশু হাসপাতালের সামনে মুখোমুখি হলে ছাত্রলীগ কর্মীদের সঙ্গে বিএনপির কর্মীদের বাগ-বিতণ্ডা শুরু হয়।

একপর্যায়ে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুপক্ষই একে অপরের দিকে লাঠি সোটা ও ইট-পাটকেল ছুড়লে উভয় পক্ষের ১১ জন আহত হয়। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঠাকুরগাঁও হাসপাতালে স্থানান্তর করা হয়। বাকিদের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। সংঘর্ষের পর পুরো পৌরসভা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এবং শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

বোদা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনজাম পিয়াল বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে বাসস্ট্যান্ডের দিকে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামে বাজে স্লোগান দেয় বিএনপির নেতাকর্মীরা। এতে প্রতিবাদ করলে আমাদের ওপর চড়াও হয় তারা। পরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

এদিকে এ অভিযোগ অস্বীকার করেন বোদা পৌর বিএনপির সদস্য সচিব দিলরেজা আফরোজ চিন্ময়।

তিনি বলেন, তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে একটি মিছিল বের করা হয় বিএনপির পক্ষ থেকে। সেই মিছিলে কোনো কারণ ছাড়াই ছাত্রলীগ কর্মীরা হামলা চালায়।

সংঘর্ষের পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে উল্লেখ করে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় সংঘর্ষে বলেন, আপাতত পরিস্থিতি পুলিশের আয়ত্বে আছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ সতর্ক অবস্থায় আছে। এদিকে উভয় পক্ষের আহতরা চিকিৎসাধীন রয়েছে।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক