বিএনপিকে আগুন নিয়ে না খেলার আহ্বান কাদেরের
বিএনপিকে আগুন নিয়ে না খেলার আহ্বান কাদেরের

ফাইল ছবি

বিএনপিকে আগুন নিয়ে না খেলার আহ্বান কাদেরের

অনলাইন ডেস্ক

বিএনপিসহ বিরোধী দলগুলোর যেকোনো ধ্বংসাত্মক কর্মসূচি রাজপথে মোকাবেলা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপিকে আগুন নিয়ে না খেলতে আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (৮ আগস্ট) সকাল ৮টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানীতে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের পক্ষ থেকে বঙ্গমাতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

এ সময় কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। তারা বঙ্গমাতাসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ সোমবার (৮ আগস্ট) নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে। এ উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনগুলো দিনভর বিভিন্ন কর্মসূচি নিয়েছে। এর মধ্যে রয়েছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে বনানী কবরস্থানে মরহুমার প্রতি শ্রদ্ধা অর্পণ, কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এ দিন বাদ জোহর আজিমপুর এতিমখানায় এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হবে।  

বেলা ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে 'বাঙালির মহীয়সী নারী শহীদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব' শীর্ষক আলোচনা সভা ও প্রান্তিক কৃষকদের মাঝে শস্য বীজ বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।  

একই সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে জাতীয় জাদুঘর মিলনায়তনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এছাড়া বাংলাদেশ আওয়ামী যুবলীগের আয়োজনে বেলা ১১টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিটিউশনে 'বঙ্গমাতা: শুদ্ধতম বাঙালি নারীর প্রতীক' শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।  

দুপুর দুইটায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ মৎস্যজীবী লীগের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

দিনের শেষ কর্মসূচি হিসেবে বিকেল চারটায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে অসহায় ও দুস্থ নারীদের মাঝে বিতরণের আয়োজন করা হয়েছে।  

বেগম ফজিলাতুন্নেসা মুজিব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী এবং বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মা। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুকে যখন সপরিবারে হত্যা করা হয় তখন ঘাতকের গুলির আঘাতে শহীদ হন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব৷ 

news24bd.tv/আলী