সিপিএলে সাকিবের জায়গা নিলেন ‘নিষিদ্ধ’ স্মিথ

সিপিএলে সাকিবের জায়গা নিলেন ‘নিষিদ্ধ’ স্মিথ

ক্রীড়া ডেস্ক

আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবের এই সিদ্ধান্তে কপাল খুলেছে বল টেম্পারিংয়ের দায়ে ‘নিষিদ্ধ’ স্টিভেন স্মিথের।

টাইগার অলরাউন্ডারের স্থলে অস্ট্রেলিয়ার নিষিদ্ধ অধিনায়ক স্টিভেন স্মিথকে দলে নিয়েছে সিপিএলের দল বার্বেডোস ট্রাইডেন্টস। ফলে নিষেধাজ্ঞা পাওয়ার পর দ্বিতীয়বারের মতো কোন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলতে নামবেন স্মিথ।

এর আগে সদস্য সমাপ্ত কানাডার গ্লোবাল টি২০ লিগে খেলেছেন এই অজি ব্যাটসম্যান।

সপ্তাহ দুয়েক পরেই মাঠে গড়াবে সিপিএলের ৬ষ্ঠ আসর। এর আগে গেল মার্চে ১ লাখ ৩০ হাজার ডলারে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছিল বার্বেডোস। তার বদলে নেয়া স্টিভেন স্মিথের পারিশ্রমিকের ব্যাপারে কিছু জানায়নি ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ।

তবে সাকিব আল হাসানের অনুপস্থিতিতে স্মিথকে পেয়ে বেশ উচ্ছ্বসিত ট্রাইডেন্টস কোচ রবিন সিং। তার ভাষ্য, ‘সাকিব আল হাসানকে না পাওয়াটা আমাদের জন্য অনেক ক্ষতির কারণ। তবে বদলি হিসেবে স্মিথকে পাওয়াটা মন্দ নয়। কেননা স্মিথ বিশ্বসেরা খেলোয়াড়দের একজন। সে আমাদের ব্যাটিং লাইন আপকে আরও শক্তিশালী করবে। ’ 

সাকিব আল হাসান না খেললেও এবারের সিপিএলে খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের। নিলামে ৭০ হাজার ডলারে তাকে দলে ভিড়িয়েছিল সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।

সূত্র: ক্রিকবাজ

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর