তবে কি মেসিও ইতালিতে যাচ্ছেন?

তবে কি মেসিও ইতালিতে যাচ্ছেন?

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ শেষ হওয়ার আগেই দল বদলের বাজার চাঙ্গা করে তুলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ বছরের সম্পর্ক ছিন্ন করে জুভেন্টাসে নাম লেখানো তো আর চাট্টিখানি কথা নয়।

রোনালদোর রিয়াল ছাড়ার পর ভাবা হয়েছিল, সম্ভবত লিওনেল মেসির সঙ্গে দ্বৈরথটা শেষ হয়ে গেলো তার। প্রায় এক দশক ধরে আধুনিক ফুটবলের দুই বিশ্বসেরার যে জমজমাট দ্বৈরথ ছিল, সেই লড়াইয়ের দিন শেষ! তবে যারা এমনটা ভেবেছিলেন, তাদের ধারণা সম্ভবত মিথ্যা প্রমাণিত হতে যাচ্ছে।

 

এরইমধ্যে বিশ্বজুড়ে গুঞ্জন শুরু হয়েছে, লিওনেল মেসিও রোনালদোর দেখানো পথ ধরে যেতে চলেছেন ইতালিতে। দেশটির ঐতিহ্যবাহী ক্লাব ইন্টার মিলান মেসি নিজেদের করে নিতে জোর চেষ্টা শুরু করে দিয়েছে।  

রোনালদোকে জুভেন্টাস কিনে নেয়ার জবাব হিসেবে নাকি মেসিকে কেনার জন্য উঠেপড়ে লেগেছে ইন্টার। লিওনেল মেসির রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো (প্রায় ৭ হাজার কোটি টাকা) পরিশোধ করেই তাকে কেনার চেষ্টা করছে এক সময়ের দাপুটে দলটি।

রোনালদো আসার পর তুরিনের বুড়িদের বৃহস্পতি তুঙ্গে। একা রোনালদোই ক্লাবের ভেতরের চিত্রটা পুরোপুরি পাল্টে দিয়েছেন। প্রতিদ্বন্দ্বী ক্লাবের এই ঈর্ষণীয় ট্রান্সফার দেখেই মাঠে নেমেছে ইন্টার মিলান।  

ইন্টার মিলানের প্রধান পৃষ্ঠপোষক পিরেল্লির কর্ণধার জানিয়েছেন, মেগা তারকাকে সই করিয়ে চমক দিতে চলেছে তারা।

রোনালদোর সঙ্গে মাদ্রিদের সম্পর্ক ৯ বছর। আর মেসি সেই বাল্য বয়স থেকেই খেলছেন বার্সেলোনায়। তাই বার্সা অনুরাগীরা মেসির ইন্টারে যোগ দেওয়ার জল্পনায় নাকি একটুও চিন্তিত নয়। সে সঙ্গে শেষবার রেকর্ড অর্থের বিনিময়ে নেইমারকে পিএসজিতে বিক্রি করে দেওয়ার পর দলের সেরা তারকা লিওনেল মেসিকে ট্রান্সফারে দিতে রাজি হবে না বার্সা। এই দুই যুক্তির জন্য মেসি ভক্তরা মনে করছে মিলান টাকার থলি দেখিয়ে বাজিয়ে দেখলে দেখতে পারে। তবে কোনোভাবেই বার্সা ছাড়বেন না আর্জেন্টাইন অধিনায়ক। অঘটনের ইঙ্গিত তাই উড়িয়ে দিচ্ছেন বার্সার সমর্থকরা।

ইতালির সংবাদমাধ্যমে এক রহস্যময় মন্তব্য করে গুঞ্জনটা উস্কে দিয়েছেন সে দেশের বাণিজ্যিক সংস্থা পিরেল্লির পরিচালক মার্কো ত্রনচেত্তি প্রোভেরা। যার প্রতিষ্ঠান ইন্টার মিলানের অন্যতম প্রধান স্পন্সরও বটে। তিনি বলেন, ‘মেসিকে কী করে উপেক্ষা করবো? মালিকপক্ষ রাজি হয়ে গেলেই বড় কাউকে সই করানো যাবে। ’ প্রোভেরা এই কথা বলার পর থেকেই রোনালদো-মেসির ফের একই লিগে খেলা নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেছে।

news24bd.tv
ইতালির বিখ্যাত ক্রীড়া দৈনিক টুটোস্পোর্টের মঙ্গলবারের ফ্রন্ট পেজ

এদিকে, ইতালির বিখ্যাত ক্রীড়া দৈনিক টুটোস্পোর্ট তাদের ফ্রন্ট পেজে রোনালদো-মেসির ছবি দিয়ে দাবি করেছে- মেসিকে সিরি ‘এ’ তে নিয়ে আসার। বলা হচ্ছে, ইন্টার মিলান ক্লাবের স্পনসররা মেসিকে কেনার জন্য বড় অঙ্কের প্রস্তাব দিতে চলেছেন। যদি ইন্টার এমন প্রস্তাব দেয় আর বার্সেলোনা মেসিকে ছেড়ে দিতে রাজি থাকে, তবে আসছে মৌসুমেই সিরি এ-তে দেখা যাবে এই প্রজন্মের দুই সেরা ফুটবলারের লড়াই।

যেহেতু ইন্টার এবার চ্যাম্পিয়নস লিগে ফিরে এসেছে, তাই এবার তারা এমন দল গড়তে চায়, যা নিয়ে ইউরোপসেরা হওয়ার দৌঁড়ে অনেকটাই এগিয়ে যেতে পারবে তারা। তার ওপর রোনালদো জুভেন্টাসে যোগ দেওয়ায় তাকে টক্কর দেওয়ার মতো যোগ্য ফুটবলার খোঁজাটাই প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোর জন্য স্বাভাবিক ব্যাপার। এ ভাবনা থেকেই মেসির ইন্টার মিলানে আসা নিয়ে গুঞ্জনই এখন ধীরে ধীরে দানা বাঁধতে শুরু করেছে। এখন দুইয়ে-দুইয়ে চার মিললেই হয়!

 

সূত্র: হোয়াট কালচার, ডেইলি মেইল

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর