ঢাকা থেকে বিভিন্ন রুটে ভাড়ার তালিকা প্রকাশ করল বিআরটিএ
ঢাকা থেকে বিভিন্ন রুটে ভাড়ার তালিকা প্রকাশ করল বিআরটিএ

প্রতীকী ছবি

ঢাকা থেকে বিভিন্ন রুটে ভাড়ার তালিকা প্রকাশ করল বিআরটিএ

অনলাইন ডেস্ক

দেশের বাজারে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে সরকার। মূল্যবৃদ্ধির ফলে বিভিন্ন রুটে যানবাহনের ভাড়া পুনর্নির্ধারণ করা হয়। আজ সোমবার  আন্ত জেলা ও দূরপাল্লার বাসের নতুন ভাড়ার তালিকা নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

এ বিষয়ে বিআরটিএ এর উপপরিচালক সুব্রত কুমার দেবনাথ স্বাক্ষরিত এসংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, আন্ত জেলা ও দূরপাল্লায় চলাচলকারী ডিজেলচালিত বাস-মিনিবাসের ভাড়া প্রতি কিলোমিটারে দুই টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়েছে।

সে মোতাবেক সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) থেকে প্রাপ্ত দূরত্ব এবং সওজ, বিআইডাব্লিউটিসি ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত সেতুর টোল বা ফেরি ভাড়ার তালিকা অনুসরণ করে যাত্রীপ্রতি ভাড়ার চার্ট প্রস্তুত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব/সাধারণ সম্পাদক, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান/সেক্রেটারি জেনারেলকে ভাড়ার চার্ট সরবরাহ করে সরকার নির্ধারিত হারে ভাড়া আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়।

ঢাকা থেকে দেশের বিভিন্ন রুটের ভাড়ার তালিকা দেখুন

প্রসঙ্গত, গত ৫ আগস্ট রাতে কেরোসিন, ডিজেল, পেট্রোল এবং অকটেনের দাম বৃদ্ধি করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। এতে ডিজেল প্রতি লিটার ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রোল ১৩০ টাকা করা হয়।

এর আগে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রল ৮৬ টাকা। এরপর শনিবার (৬ আগস্ট) রাতে বাস-মিনিবাসের ভাড়া নির্ধারণ করা হয়।

news24bd.tv/রিমু