করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৬
করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৬

করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৬

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো ভাইরাস করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩০৭ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২৯৬ জন। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ সাত হাজার ৬৩১ জন।

রোববার (৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৮ হাজার ৬৬৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে পাঁচ হাজার ৯৪১টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৯২৯টি।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৬ লাখ ৪৯ হাজার ৮৭৪টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ৯৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ছয় শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত তিনজনের একজন পুরুষ এবং দুইজন নারী। মৃত তিনজনের মধ্যে রয়েছেন ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন। মৃত তিনজনের মধ্যে রাজশাহী বিভাগের দুইজন এবং সিলেট বিভাগের একজন রয়েছেন। মৃত তিনজনের মধ্যে দুইজন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৩ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১১৩ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৯ হাজার ৬৭৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৮ হাজার ৪৩৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ২৪২ জন।

news24bd.tv তৌহিদ