বঙ্গোপসাগরে ৮টি ট্রলার ডুবি, নিখোঁজ অর্ধশতাধিক

সংগৃহীত ছবি

বঙ্গোপসাগরে ৮টি ট্রলার ডুবি, নিখোঁজ অর্ধশতাধিক

পটুয়াখালী প্রতিনিধি

বঙ্গোপসাগরে ঢেউয়ের তোড়ে ৮টি  ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে অর্ধশতাধিক জেলে নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো উদ্ধার অভিযান শুরু হয়নি।  

বিষয়টি নিশ্চিত করেছেন মহিপুর আলিপুর মৎস্য বন্দর আড়ত মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা।

তিনি জানান, সাগর উত্তাল থাকায় জেলেরা ট্রলার নিয়ে কিনারায় আসছিল। আসার পথেই ঢেউয়ের তোড়ে উল্টে গিয়ে ৮টি ট্রলার দূর্ঘটনার কবলে পড়ে। দূর্ঘটনার শিকার কিছু জেলেদের অন্য ট্রলারের মাধ্যমে উদ্ধার হলেও এখনো নিখোঁজ রয়েছে অর্ধশতাধিক জেলে ।  ভোররাত থেকে শুরু করে এ পর্যন্ত ঢেউয়ের তোড়ে সাগরে ৮ টি ট্রলার দূর্ঘটনার কবলে পড়ে।

দূর্ঘটনার কবলে পড়া এক ট্রলারের মাঝি আনোয়ার খান জানান, সাগর উত্তাল থাকায় ট্রলার চালিয়ে কিনারে আসছিলেন তারা। একপর্যায়ে ঢেউয়ের তোড়ে ট্রলারটি হঠাৎ উল্টে যায়। এসময় ট্রলারে থাকা ৯ জেলের মধ্যে ৮ জনকে উদ্ধার করে অন্য একটি ট্রলারের লোকজন।  কিন্তু সেরাজ মুন্সি নামের এক জেলেকে এখনও পাওয়া যায়নি। পরবর্তীতে জাফর মাঝী নামের একজনের ট্রলার দিয়ে সেরাজকে উদ্ধার করা হলেও সেই ট্রলারটিও ঢেউয়ের তোড়ে সাগরে ডুবে যায়। সেখানে ১৪ জনের মতো জেলে উদ্ধার হলেও সেরাজ নিখোঁজ রয়েছে। ধরনা করা হচ্ছে দুইদফা ডুবে যাওয়ায় সাগর থেকে উঠে আসতে পারেননি তিনি।

নিজামপুর কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার মো.সেলিম মন্ডল জানান, ট্রলার ডুবির খবর মাত্র শুনেছি। নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান চালানো হবে।

news24bd.tv/আজিজ