ওয়াদা রাখলেন ফেদেরার
ওয়াদা রাখলেন ফেদেরার

সংগৃহীত ছবি

ওয়াদা রাখলেন ফেদেরার

অনলাইন ডেস্ক

প্রায় পাঁচ বছর আগে ক্ষুদে ভক্তের কাছে ওয়াদা করেছিলেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। বলেছিলেন ওই ক্ষুদে ভক্তের সঙ্গে টেনিস ম্যাচ খেলবেন। অবশেষে সেই ওয়াদা পূরণ করলেন তিনি।

সুইজারল্যান্ডের জুরিখে ক্ষুদে ভক্ত ইজান আহমেদ জিজুর সঙ্গে অনানুষ্ঠানিক একটি ম্যাচ খেলেছেন ২০বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী রজার ফেদেরার।

ইতালির খাদ্য বিষয়ক প্রতিষ্ঠান বারিলার সহযোগিতায় পূরণ হয়েছে জিজুর ইচ্ছা। ইউটিউব চ্যানেলে সেই ভিডিও আপলোড করা হয়েছে।

ওই ভিডিওতে দেখা যায়, জিজুকে টেনিস প্রশিক্ষণের কথা বলে সুইজারল্যান্ডে নেওয়া হয়েছে। টেনিস প্রশিক্ষণের ক্লাবে যাওয়ার পর জিজুকে নাম ধরেই সম্বোধন করেন ক্লাবের এক কর্মচারী।

পরে ক্লাবের মালিক এসে জিজুর সঙ্গে ছবি তোলারও ইচ্ছাপ্রকাশ করেন।

ক্লাবের কর্মচারী গিয়ে জিজুকে বলেন, ‘চলো এবার ম্যাচ খেলার সময় হয়েছে। ’ জিজু টেনিস কোর্টে নামতেই পর্দার আড়াল থেকে সামনে চলে আসেন ফেদেরার। তাকে দেখে অবিশ্বাসে নিজের চোখ-মুখ হাত দিয়ে ঢেকে ফেলেন জিজু। পরে জিজুর সঙ্গে দাঁড়িয়ে কথা বলেন ফেদেরার।

আলাপ শেষে একটি কুইক ম্যাচও খেলেন তারা। পরে দুজন মিলে বারিলার একটি পাস্তা খেতে বসেন। বারিলার সহযোগিতায় এ পুরো সারপ্রাইজটি পরিকল্পনা করেছেন ফেদেরার নিজেই।

২০১৭ সালের ইউএস ওপেনার চলাকালে একটি সংবাদ সম্মেলনে জিজু ফেদেরারকে প্রশ্ন করেছিল, ‘ফেদেরার, আপনি কি আরও ৮-৯ বছর খেলা চালিয়ে নেবেন যাতে আমি পেশাদার খেলোয়াড় হয়ে আপনার সঙ্গে খেলতে পারি?’ উত্তরে ‘হ্যাঁ’ বলেন ফেদেরার। তখন জিজু ফের জিজ্ঞেস করে, ‘এটি কি ওয়াদা?’ ফেদেরার বলেন, ‘অবশ্য এটি ওয়াদা। ’
news24bd.tv/মামুন