নতুন ইতিহাস পোলার্ডের
নতুন ইতিহাস পোলার্ডের

সংগৃহীত ছবি

নতুন ইতিহাস পোলার্ডের

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টিতে বাংলাদেশ জাতীয় দল খেলেছে মাত্র ১২৩টি ম্যাচ। তবে এর পাঁচগুণ বেশি ম্যাচ খেলেছেন শুধুমাত্র একজন ক্রিকেটার। সেই ক্রিকেটার আর কেউ নন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক কাইরন পোলার্ড। ৬০০ ম্যাচ খেলে ব্যাট-বলের ক্রিকেটে নতুন ইতিহাস করেছেন এ ক্যারিবীয় অলরাউন্ডার।

সোমবার ইংল্যান্ডে দ্যা হান্ড্রেড-এ লন্ডন স্পিরিটের হয়ে ম্যাচ দিয়ে এ সীমানায় পা রাখেন পোলার্ড। ১০০ বলের ক্রিকেটের আসর হলেও এই সংস্করণকে রেকর্ড বই ও পরিসংখ্যানে টি-টোয়েন্টি বলেই বিবেচনা করা হয়।

মাইলফলকের ম্যাচে এক ক্যামিও ইনিংস খেলেছেন পোলার্ড। পাঁচ নম্বরে নেমে এক চার ও চারটি ছয়ের মারে ১১ বলে ৩৪ রান করেছেন তিনি।

তার দলও ম্যাচটি জিতেছে ৫২ রানের বড় ব্যবধানে।

টি-টোয়েন্টি ফরম্যাটে আপাতত ম্যাচ খেলার রেকর্ডে পোলার্ডের আশপাশে কেউ নেই। তার স্বদেশি ডোয়াইন ব্রাভো রয়েছেন দুই নম্বরে। তিনি খেলেছেন ৫৪৩টি ম্যাচ। এ ছাড়া ৫০০ ম্যাচ খেলতে পারেননি আর কোনো ক্রিকেটার।

গত এপ্রিলে জাতীয় দল থেকে অবসর নিয়েছেন পোলার্ড। তবে বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলো খেলে চলেছেন তিনি। ক্রিকেট খেলুড়ে প্রায় সব বড় দেশে খেলার অভিজ্ঞতা আছে ক্যারিবিয়ান তারকার। ৬০০ ম্যাচ খেলে ৩১.৩৪ গড়ে করেছেন ১১৭২৩ রান। তার ঝুলিতে রয়েছে একটি সেঞ্চুরি ও ৫৬টি হাফ সেঞ্চুরি। এ ছাড়াও তিনি ৭৮০ টিরও বেশি ছক্কা মেরেছেন।

news24bd.tv/মামুন