আবারও নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ
আবারও নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

প্রতীকী ছবি

আবারও নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক

একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। এরই অংশ হিসেবে নতুন কিছু ফিচারের ঘোষণা দিয়েছে অ্যাপটি। অ্যান্ড্রয়েড, আইওএস এবং ওয়েব সবগুলির জন্যই এই ফিচার নিয়ে এসেছে তারা।  খুব শিগগিরই হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করা হবে এসব ফিচার।

আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা গ্রুপের সদস্যদের না জানিয়ে গ্রুপ ছেড়ে যেতে পারবে। সেইসাথে কে তার অনলাইন স্ট্যাটাস দেখতে পারবে তা নিয়ন্ত্রণ করতে পারবে। এছাড়া মেসেজের স্ক্রিনশট নেয়ার সুযোগও বন্ধ করা যাবে।

বর্তমানে কেউ গ্রুপ ছেড়ে গেলে বা কাউকে গ্রুপ থেকে সরিয়ে দিলে গ্রুপ চ্যাটের সকল সদস্যকে নোটিফিকেশন দেয় অ্যাপটি। এতে কোনো কোনো গ্রুপ ছেড়ে যাওয়া ব্যবহারকারীর জন্য ছিলো অস্বস্তিকর। নতুন ফিচারে ব্যবহারকারী গ্রুপ ছেড়ে গেলে শুধু গ্রুপের অ্যাডমিন জানতে পারবে।

মার্ক জুকারবার্গ এক টুইটে জানান, ২০২০ সাল থেকে হোয়াটসঅ্যাপে প্রতিদিন প্রায় ১০০ বিলিয়ন মেসেজ আদান-প্রদান করা হয়। এজন্য ব্যবহারকারীদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নতুন নতুন ফিচার নিয়ে আসছে তারা।

news24bd.tv/ আজিজ