সুপ্রিম কোর্টে সম্রাটের আবেদন খারিজ
সুপ্রিম কোর্টে সম্রাটের আবেদন খারিজ

সংগৃহীত ছবি

সুপ্রিম কোর্টে সম্রাটের আবেদন খারিজ

অনলাইন ডেস্ক

দুর্নীতির মামলায় জামিন বাতিল করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বুধবার বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

ফলে ইসমাইল হোসেন সম্রাটকে কারাগারে থাকতে হচ্ছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। আদালতে সম্রাটের পক্ষে ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী।

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

আইনজীবী খুরশীদ আলম খান জানান, বিচারিক আদালত তাকে জামিন দিয়েছিলেন। সেই জামিনাদেশের বিরুদ্ধে দুদক হাইকোর্টে আবেদন করেছিল। দুদকের আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট তার জামিন বাতিল করেছিলেন।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ইসমাইল হোসেন সম্রাট আপিল বিভাগে লিভ টু আপিল করেছিলেন। যে আবেদন আজ খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

দুদকের আবেদনের শুনানি নিয়ে গত ১৮ মে হাইকোর্ট তার জামিন বাতিল করেছেন। একইসঙ্গে তাকে সাত দিনের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন। এ জামিন বাতিলের বিরুদ্ধে সম্রাট আপিল বিভাগে আবেদন করেন।

এদিকে ২৪ মে তিনি বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। গত ১১ মে অবৈধ সম্পদের মামলায় সম্রাটের পক্ষে করা জামিন আবেদন মঞ্জুর করেন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান।  চারটি মামলার মধ্যে তিনটিতে আগেই জামিন পেয়েছিলেন সম্রাট। ফলে তার মুক্তিতে আর কোনো বাধা ছিল না।
news24bd.tv/আলী