আরও ৪৩ দিন জেল হাজতে পি কে হালদার
আরও ৪৩ দিন জেল হাজতে পি কে হালদার

সংগৃহীত ছবি

আরও ৪৩ দিন জেল হাজতে পি কে হালদার

অনলাইন ডেস্ক

বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচারে অভিযুক্ত পি কে হালদারকে আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত জেল হাজতে রাখার নির্দেশ দিয়েছেন কলকাতার নগর ও দায়রা আদালতের বিচারক। ‌

বুধবার (১০ আগস্ট) স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে পি কে হালদারসহ গ্রেফতার হওয়া ৬ জনকে কলকাতার নগর ও দায়রা আদালতের সিবিআই স্পেশাল কোর্টে হাজির করা হয়। এ সময় সরকার এবং আসামিপক্ষের আইনজীবীদের মধ্যে প্রশ্ন, পাল্টা প্রশ্ন চলে।

প্রায় ১৫ মিনিট ধরে চলা এজলাসে বিচারক আগামী ২২ সেপ্টেম্বর পি কে হালদারসহ গ্রেফতার ৬ জনকে আবারও আদালতে হাজির করার নির্দেশ দেন।

‌  

এদিন ভারতের আর্থিক দুর্নীতিবিষয়ক তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) পক্ষ থেকে প্রায় সাড়ে চার হাজার পৃষ্ঠার কেস হিস্ট্রি দাখিল করা হয়। ‌ 

পরে আদালতে সরকারপক্ষের আইনজীবী অরিজিত চক্রবর্তী সাংবাদিকদের বলেন, এ মামলায় নতুন কোনো অগ্রগতি নেই। ‌গত ১৫ জুলাই যে চার্জশিট দেয়া হয়েছিল তা নিয়ে মামলার বিবাদীপক্ষের আইনজীবীদেরও তেমন কোনো প্রশ্ন নেই। ‌ আগামী ২২ সেপ্টেম্বর পি কে হালদারসহ গ্রেফতার ৬ জনকে আদালতে হাজির করার নির্দেশ দেয়া হয়েছে।

‌ 

চলতি বছরের ১৪ মে কলকাতার বৈদিক ভিলেজ এলাকা থেকে গ্রেফতার করা হয় বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচারে অভিযুক্ত পি কে হালদারকে। তার সঙ্গে আরও গ্রেফতার হন তার বান্ধবী, আপন ভাই, দুই ভাগ্নেসহ ৫ জন। পরে তাদের দুই দফায় ১৩ দিনের রিমান্ডে নেয় ইডি। ভারতের নিরাপত্তা বাহিনীর হাতে গ্রেফতার পি কে হালদারসহ তার স্বজনরা ৯২ দিন ধরে গ্রেফতার রয়েছেন।

news24bd.tv/আলী