বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের সদর উপজেলায় বিয়ের দাবিতে তিনদিন ধরে প্রেমিকের বাড়িতে অনশন করছেন এক তরুণী। প্রেমিক বিয়ে না করলে আত্মহত্যার হুমকি দিয়েছেন তিনি। তবে ইতোমধ্যে অন্যত্র বিয়ে ঠিক হয়েছে প্রেমিকের। এ নিয়ে ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলার শিরখারা ইউনিয়নের চরঘুনসী গ্রামের মৃত তারেক হাওলাদারের বাড়িতে এ ঘটনা ঘটেছে। অভিযুক্ত প্রেমিক আমিনুল হাওলাদার ওই গ্রামের মৃত তারেক হাওলাদারের ছেলে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, ২০১৩ সালে অষ্টম শ্রেণিতে পড়া অবস্থায় ওই তরুণীর সঙ্গে পরিচয় হয় কলেজ পড়ুয়া আমিনুলের। পরে তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

২০১৬ সালে ওই তরুণীকে অন্য জায়গায় বিয়ে দেয় তার পরিবার। প্রেমের সম্পর্কের জেরে বিয়ের এক মাসের মাথায় ডিভোর্স হয় তার। ওই বছরই ইতালি চলে যায় আমিনুল।  

বিদেশে গেলেও ওই তরুণীর প্রয়োজনীয় খরচ বহনের দায়িত্ব নেন আমিনুল। ব্যাংকের মাধ্যমে টাকাও পাঠান তিনি। এ সময়ে দুই পরিবারের মাঝে সখ্যতা গড়ে ওঠে।

চলতি মাসের ২ তারিখে দেশে ফিরেন আমিনুল। এরপরেই তার অন্যত্র বিয়ে ঠিক করে পরিবার। এ খবরে প্রেমিকের বাড়িতে অনশনে বসেন ওই তরুণী।

ভুক্তভোগী তরুণী বলেন, ‘আমি এ বাড়িতে অবস্থান করার পর থেকে গাঁ ঢাকা দিয়েছে আমিনুল। আগামী শুক্রবার তার বিয়ে। আমার সঙ্গে ও ১০ বছর প্রেম করেছে। আমি ওর সঙ্গেই সংসার করতে চাই। বিয়ে করার কথা বলে বিভিন্ন সময় সে আমার সঙ্গে শারীরিক সম্পর্ক করেছে। ’

অভিযুক্ত আমিনুলের ভাবী লতা আক্তার বলেন, ‘কারো সঙ্গে প্রেম করলে তার অনেক প্রমাণ থাকে। কিন্তু তাদের প্রেমের গল্পে কোনো প্রমাণ নেই। আমরা তাকে মেনে নিতে পারবো না। ’

এ বিষয়ে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার ওয়াসিম ফিরোজ বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হবে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ’

news24bd.tv/মামুন