রিয়াল মাদ্রিদ কিংবদন্তি রাউলকে ছাড়াল বেনজেমা
রিয়াল মাদ্রিদ কিংবদন্তি রাউলকে ছাড়াল বেনজেমা

সংগৃহীত ছবি

রিয়াল মাদ্রিদ কিংবদন্তি রাউলকে ছাড়াল বেনজেমা

অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদ কিংবদন্তি রাউল গঞ্জালেসকে ছাড়িয়ে গেলেন করিম বেনজেমা। দলটির ইতিহাসে ফরাসি তারকা এখন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। একদিন আগে এ রেকর্ডটি ছিল রাউলের দখলে।

বুধবার (১০ আগস্ট) উয়েফা সুপারকাপের ফাইনালে এইনট্রাঙ্খট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে খেলতে নামে রিয়াল মাদ্রিদ।

এ ম্যাচেই রাউলকে ছাড়িয়ে যান বেনজেমা। রিয়ালের হয়ে ফরাসি তারকার গোলের সংখ্যা এখন ৩২৪টি। রাউল করেছিলেন ৩২৩ গোল।

রিয়াল মাদ্রিদে ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার আসনটি ক্রিস্টিয়ানো রোনালদোর।

২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি লস ব্লাঙ্কোসদের হয়ে করেছেন ৪৫০ গোল। এ তালিকায় চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ তালিকায় আছেন যথাক্রমে আলফ্রেডো ডি স্টেফানো, সান্তিলানা ও ফেরেঙ্ক পুসকাস। স্টেফানো ৩০৮, সান্তিলানা ২৯০ ও ফেরেঙ্ক পুসকাস ২৪২ গোল করেছেন।

প্রসঙ্গত, ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে সুপারকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ জিতে ২-০ গোলে। করিম বেনজেমা ছাড়াও গোল পেয়েছেন ডেভিড আলাবা। ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে ম্যাচের ৩৭ মিনিটে এগিয়ে যায় রিয়াল। এ গোলটি করেন ডেভিড আলাবা। ক্যাসেমিরোর পাস থেকে বল জালে জড়ান এই অস্ট্রিয়ান। প্রথম হাফে এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্প্যানিশ জায়ান্টরা।  

বিরতি থেকে ফিরে যদিও খেলাটা নিজেদের নিয়ন্ত্রণে নেয় ফ্রাঙ্কফুর্ট, তবে রিয়ালের দৃঢ় ডিফেন্সের কারণে তেমন কোন সুযোগ তৈরি করতে পারেনি বোরে-কামাডারা। উল্টো ম্যাচের ৬৫ মিনিটে বেনজেমার গোলের আরও পিছিয়ে পরে অলিভার গ্লাসনার দল। শেষ পর্যন্ত দুই দলই বেশকিছু সুযোগ নষ্ট করে।

এ নিয়ে পঞ্চমবারের মতো উয়েফা সুপার কাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। এর আগে ২০০২, ২০১৪, ২০১৬ ও ২০১৭ সালের সুপার কাপ জিতেছিল লস ব্লাঙ্কোসরা।

news24bd.tv/কামরুল