ছবি প্রকাশ করায় দ্যা ইকোনোমিস্টের বিরুদ্ধে অভিনেত্রীর মামলা!
ছবি প্রকাশ করায় দ্যা ইকোনোমিস্টের বিরুদ্ধে অভিনেত্রীর মামলা!

সংগৃহীত ছবি

ছবি প্রকাশ করায় দ্যা ইকোনোমিস্টের বিরুদ্ধে অভিনেত্রীর মামলা!

‘আরব পুরুষদের থেকে নারীরা মোটা’ (আরব ওমেন ফাটার দ্যান ম্যান) হেডলাইনে একটি প্রতিবেদন প্রকাশ করে যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম দ্যা ইকোনমিস্ট। আর সেই প্রতিবেদনে ইরাকের সুপরিচিত অভিনেত্রী ও টক শো উপস্থাপক এনাস তালেবের ছবি ব্যবহার করা হয়। আর এতেই ব্যাপক সমস্যার সম্মুখীন হন তিনি। অবশেষে পত্রিকাটির বিরুদ্ধে মামলার করার কথা বলছেন তিনি।

এনাস তালেবের দাবি, ছবিটি ব্যবহারের জন্য তার কাছ থেকে অনুমতি নেয়নি ইকোনোমিস্ট কর্তৃপক্ষ। এমনকি সেই ছবিতে ফটোশপের মাধ্যমে কাজ করা হয়েছে। এতে তার গোপনীয়তা লঙ্ঘন হয়েছে। এ জন্য তিনি যুক্তরাজ্যের আদালতে মামলা করবেন।

তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি দ্যা ইকোনমিস্ট কর্তৃপক্ষ।

ইকোনমিস্ট পত্রিকায় ব্যবহৃত তালেবের ছবিটি ইরাকের ব্যাবিলন ইন্টারন্যাশনাল ফেস্টিভালে ৯ মাস আগে তোলা বলে জানা যায়। গত জুলাইয়ের শেষের দিকে প্রতিবেদনটি প্রকাশ করা হয়। এতে বলা হয়, পুরুষদের তুলনায় আরব নারীদের বেশি ওজন হওয়ার অন্যতম কারণ হচ্ছে, দারিদ্র্য এবং সামাজিক বিধিনিষেধের কারণে তাদের অনেকেই ঘরবন্দি থাকে।

প্রতিবেদনে আরও বলা হয়, আরেকটি সম্ভাব্য কারণ হচ্ছে কিছু পুরুষের কাছে মোটাসোটা গড়নের নারীরা আকর্ষণীয়। এতে বলা হয়, ‘ইরাকিরা প্রায়শই সৌন্দর্যের আদর্শ হিসেবে মোটাসোটা এনাস তালেবকে (ছবিতে) উল্লেখ করে।

সূত্র: বিবিসি

news24bd.tv/মামুন