কুষ্টিয়ায় দুটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন
কুষ্টিয়ায় দুটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

সংগৃহীত ছবি

কুষ্টিয়ায় দুটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া

কুষ্টিয়ায় আলোচিত দুটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। হোমিও চিকিৎসক মীর সানাউর হত্যা মামলায় চার আসামী ও কুমারখালীতে ব্যবসায়ী রিয়াজুলকে ছুরিকাঘাতে হত্যার দায়ে দুই আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সদর উপজেলার কবুরহাট শিশির মাঠে হোমিও চিকিৎসক মীর সানাউর হত্যা মামলায় চার আসামীর যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। বৃহস্পতিবার (১১ আগস্ট) বেলা ১টার দিকে কুষ্টিয়া অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাজুল ইসলাম।

 

৩২৬/৩০৭/৩০২/৩৪ ধারায় আসামীদের বিরুদ্ধে এ রায় ঘোষনা করেন। এ সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন, খাজানগর এলাকার আজিজুল ইসলাম (২৩), সাইজুদ্দিন কাজি (২৮), সাইফুল ইলাম খান (৩৫) ও কবুরহাট এলাকার জয়নাল সর্দার (৩৬)। প্রত্যেকের ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

অভিযোগ প্রমাণ না হওয়ায় অন্য ৬ আসামীকে খালাস দিয়েছেন আদালত।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১৬ সালের ২০মে সকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক সাইফুজ্জামানকে সাথে নিয়ে মীর সানাউর রহমান (৫৭) কুষ্টিয়ার মজমপুর থেকে মটরসাইকেল যোগে বটতৈল শিশির মাঠে বাগানবাড়ি যাচ্ছিলেন। কবুরহাট এলাকায় পূর্ব থেকে ওত পেতে থাকা দূর্বত্তরা চা-পাতি ও ধারালো অস্ত্র দিয়ে দুজনকে এলোপাথাড়ি ভাবে কোপায়। ঘটনাস্থলেই মারা যায় মীর সানাউর। গুরুতর আহত হয় বন্ধু সাইফুজ্জামান। পরে নিহত মীর সানাউর রহমানের ভাই মীর আনিছুর রহমান কুষ্টিয়া সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।  

অন্যদিকে কুমারখালীতে ব্যবসায়ী রিয়াজুলকে ছুরিকাঘাতে হত্যার দায়ে দুই আসামী চাচা ও ভাতিজার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দুপুরে বিশেষ জেলা ও দায়রা জজ আদালতে বিচারক আশরাফুল ইসলাম আসামীর চাচা সিফাত বিশ্বাস ও ভাতিজা ওয়াসিম আলীর উপস্থিতিতে এ রায় দেন। দুজনকেই ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর ৭ আসামীকে খালাস দেন আদালত।  

news24bd.tv/আজিজ