সুইস রাষ্ট্রদূত মিথ্যা কথা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী
সুইস রাষ্ট্রদূত মিথ্যা কথা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

সুইস রাষ্ট্রদূত মিথ্যা কথা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

‘সুইস ব্যাংকে অর্থ জমা নিয়ে নির্দিষ্ট করে সুইজারল্যান্ড সরকারের কাছে বাংলাদেশ সরকার সুনির্দিষ্ট কো‌নো তথ্য চায়‌নি’- ঢাকায় নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ডের এ বক্তব্য ‘অসত্য’ বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, রাষ্ট্রদূত মিথ্যা কথা বলেছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, ‘সে (সুইস রাষ্ট্রদূত) এটা মিথ্যা কথা বলেছেন।

এদিন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার এবং অর্থসচিব ফাতিমা ইয়াসমিনের সঙ্গে তথ্য চাওয়ার বিষয়ে কথা হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী মোমেন। তিনি বলেন, আমি বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে জিজ্ঞেস করেছি; তারা বলেছেন, নো… আমরা ওদের কাছে আগে চেয়েছি, তারা কোনো রেসপন্স করে নাই। আমি বলেছি, তাহলে আপনি এটা জানায়া দেন পাবলিকরে। কারণ, এভাবে মিথ্যা কথা বলে পার পাওয়া ঠিক নয়।

রাষ্ট্রদূতের বক্তব্য মিথ্যা হলে পররাষ্ট্র মন্ত্রণালয় সুইস দূতাবাসে যোগাযোগ করবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে আমাদের গভর্নর কিংবা অর্থ মন্ত্রণালয় আগে একটি স্টেটমেন্ট দিক তারপর আমরা তাদের বলব।

উল্লেখ্য, বুধবার ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ডিকাব) এক অনুষ্ঠানে সাংবাদিকরা সুইস রাষ্ট্রদূতের কাছে জানতে চান, অর্থ পাচারের তথ্য চেয়ে সরকার কোনো অনুরোধ করেছে কি না? জবাবে রাষ্ট্রদূত জানান, এরকম সুনির্দিষ্ট কোনো অনুরোধ তারা পাননি।

news24bd.tv/আজিজ