আমি কি বুড়ো হয়ে গেছি?
আমি কি বুড়ো হয়ে গেছি?

আমি কি বুড়ো হয়ে গেছি?

অনলাইন ডেস্ক

মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে সমান তিনটি করে ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলেছে পাকিস্তান। সিরিজে ছিল একটি টি-টোয়েন্টি ম্যাচও। এক মাসের সে দ্বিপাক্ষীয় সিরিজ শেষে এপ্রিলে আবার জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলেছেন বাবর আজমরা। গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচের সিরিজ শেষে এবার পাকিস্তান উড়াল দিচ্ছে নেদারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য।

যে সিরিজ শেষে তারা পাবেন না খুব একটা বিশ্রামের সুযোগ। কারণ আগামী ২৭ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ মিশন।

এমন ব্যস্ততার মাঝে বেশ ভালোই ধকল যাচ্ছে রিজওয়ান, বাবর, শাহিনদের। ডাচদের বিপক্ষে সিরিজ খেলার জন্য দেশ ছাড়ার আগে তাই সংবাদ সম্মেলনে অধিনায়ক বাবরকে পাকিস্তানের এক সাংবাদিক প্রশ্ন করেন, ‘আপনার কি মনে হয় না, চাপটা বেশি হয়ে যাচ্ছে? আপনাদের মতো খেলোয়াড়রা শুধু দুটি সংস্করণে খেলবেন, এটা কি ভালো পরিকল্পনা নয়?’

জবাবে বাবর বলেন, 'আপনার কি মনে হয়, আমি বুড়ো হয়ে গিয়েছি? নাকি আমরা বুড়ো হয়ে গিয়েছি? আপনার মনে হয়? আমার তো মনে হয় না।

যদি বাড়তি চাপ পড়ে, তাহলে আমাদের আরও ফিট হতে হবে। আমাদের ফিটনেসের স্তর বাড়াতে হবে। ’

বাবর যোগ করেন, ‘দেখুন আপনি যে প্রশ্ন করেছেন, তাতে বলব যে ওই বিষয়টা ফিটনেসের ওপর নির্ভর করে। এখন যেরকম ফিটনেস আছে, তাতে আমি ভাবিনি যে দুটি ফর্ম্যাটে খেলব। ’

আগামী ১৬, ১৮ ও ২১ আগস্ট নেদারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান। সেখান থেকে তারা সংযুক্ত আরব আমিরাতে উড়াল দেবে আগামী ২৮ আগস্ট শুরু হতে যাওয়া এশিয়া কাপের উদ্দেশে। প্রথম ম্যাচে মাঠে নামবে ভারতের বিপক্ষে।

news24bd.tv/তৌহিদ