ঈদের আগাম টিকিট বিক্রি শুরু ৮ আগস্ট

সংগৃহীত ছবি

ঈদের আগাম টিকিট বিক্রি শুরু ৮ আগস্ট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঈদুল আজহা সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে ৮ অগাস্ট থেকে। ওই দিন মিলবে ১৭ আগস্টের টিকিট। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মো. মুজিবুল হক এ তথ্য জানান।

রেল ভবনের সভাকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সেই সেঙ্গ ট্রেনের আগাম টিকেট বিক্রির সূচি তুলে ধরেন মন্ত্রী।

মন্ত্রী জানান, আগামী ২২ অগাস্ট ঈদের সম্ভাব্য তারিখ ধরে ট্রেনের আগাম টিকেট বিক্রির এই সূচি ঠিক করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৯ আগস্ট বিক্রি হবে ১৮ আগস্টের টিকিট।

এভাবে ১০, ১১ ও ১২ আগস্ট পর্যায়ক্রমে টিকিট মিলবে ১৯, ২০ এবং ২১ আগস্টের টিকিট। এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮ টা থেকে টিকিট বিক্রি শুরু হবে।

একইভাবে ১৫ আগস্ট থেকে শুরু হবে ঈদ ফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ঈদ ফেরত অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। ফিরতি টিকিট ১৫ আগস্টে পাওয়ায়া যাবে ২৪ আগস্টের টিকিট। একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট।

মন্ত্রী জানান, এবার ঈদের আগে চার দিন নয় জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে বিভিন্ন গন্তব্যে। ঈদের পর আরও ৭দিন এসব বিশেষ ট্রেন চলবে।

এর মধ্যে ঢাকা-দেওয়ানগঞ্জ, চট্টগ্রাম-চাঁদপুর রুটে দুটি করে, ঢাকা-রাজশাহী, ঢাকা-দিনাজপুর,  ঢাকা-লালমনিরহাট ও ঢাকা-খুলনা রুটে এসব ট্রেন চলবে। এছাড়া ভৈরব-কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটে ঈদের দিন চলবে শোলাকিয়া স্পেশাল।

এছাড়া ১৮ অগাস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্তঃনগর রুটের কোনো ট্রেনে সাপ্তাহিক বন্ধ থাকবে না। আগামী ২১ ও ২২ অগাস্ট ভারত ও বাংলাদেশের মধ্যে মৈত্রী এবং ২৩ অগাস্ট বন্ধন এক্সপ্রেস চলাচল করবে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

মন্ত্রী আরও জনান, এবারও একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট কিনতে পারবে। ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হবে এর মধ্যে দুটি কাউন্টার মহিলাদের জন্য সংরক্ষিত থাকবে।

সংবাদ সম্মেলনে রেলওয়ে মহাপরিচালক আমজাদ হোসেনসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর