প্লাবিত নিঝুমদ্বীপ, দ্বীপের হরিণ লোকালয়ে
প্লাবিত নিঝুমদ্বীপ, দ্বীপের হরিণ লোকালয়ে

প্লাবিত নিঝুমদ্বীপ, দ্বীপের হরিণ লোকালয়ে

নিজস্ব প্রতিবেদক

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপের নিম্নাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। জানা গেছে, বেড়িবাঁধ না থাকায় সহজে জোয়ারের পানি ঢুকে পড়েছে। উচু জায়গার অভাবে হরিণ টিকতে না পেরে লোকালয়ে চলে আসছে।

জানা গেছে, শুক্রবার সকালে অস্বাভাবিক জোয়ার  শুরু হলে জোয়ারের পানি ডুকে পড়ায় নিঝুমদ্বীপের প্রতিটি ওয়ার্ডে।

আজ শুক্রবার সকালে অস্বাভাবিক জোয়ার শুরু হলে পানি ঢুকে যায় নিঝুমদ্বীপের প্রতিটি ওয়ার্ডে। প্রধান সড়কগুলো ৩ থেকে ৪ ফুট পানির নিছে তলিয়ে যায়। ফলে ওই সড়কে কয়েকটি মোটরসাইকেল ঝুঁকি নিয়ে চলাচল করলেও যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজনে ঝুঁকি নিয়ে পায়ে হেঁটে অনেকে নিঝুমদ্বীপের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াত করছে লোকজন।
 জোয়ারে আমন ধানের ব্যাপক ক্ষতির শংকা করছে স্থানীয়রা।

এদিকে, দ্বীপে উচু জায়গার অভাবে হরিণ টিকতে না পেরে লোকালয়ে চলে আসছে। লোকালয়ে কুকুরের কামড়ে অনেক হরিণ মারা যাচ্ছে। আবার জোয়ারের পানিতে ভেসে যাচ্ছে হরিণ ও হরিণ-শাবক। হাতিয়া উপজেরা নির্বাহী কর্মকর্তা  মোঃ সেলিম হোসেন বলেন, অমাবশ্যা ও তিন নম্বর সিগন্যালের কারনে ৩ ফুট পানি উঠেছে এবং হরিণগুলো লোকালয়ে উঠেছে তবে এতে কোন সমস্যা নেই।

নিঝুমদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আফছার দিনাজ বিষয়টি নিশ্চিত করে বলেন, নিঝুমদ্বীপে প্রায় ৪০ হাজার লোকের বসবাস। ইউনিয়নটির সাগরের একবারে কাছে হলেও নেই কোন বেড়িবাঁধ। যার ফলে জোয়ারের সময় চারদিক দিয়ে একসাথে পানি এ ইউনিয়নে প্রবেশ করতে শুরু করে।

news24bd.tv/আজিজ