পারলো না আমিরও
পারলো না আমিরও

সংগৃহীত ছবি

পারলো না আমিরও

অনলাইন ডেস্ক

দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরেছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। বৃহস্পতিবার (১১ আগস্ট) তার বহুল আলোচিত ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পেয়েছে। আমিরের সিনেমা নিয়ে বিটাউনের ভক্তদের আশা ছিলো সিনেমাটি জিমিয়ে পড়া বলিউডকে টেনে তুলবেন। কিন্তু  মুক্তির প্রথম দিনে সিনেমাটি আশা পূরণ করতে পারেনি।

বলিউডের বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ  এক টুইট বার্তায় জানিয়েছেন, সিনেমাটি বক্স অফিসে প্রথম দিনে হতাশ করেছে। সারা ভারতে সিনেমাটি আয় করেছে মাত্র ১২ কোটি রুপি। যা প্রত্যাশার চেয়ে অনেক কম। আমির খান ভক্ত ও বলিউড সংশ্লিষ্টদের ধারণা ছিল, প্রথম দিন অন্তত ২০-২৫ কোটি রুপি আয় করবে এটি।

সিনেমাটি মুক্তির বেশ কিছুদিন ধরে চলা ‘বয়কট লাল সিং চাড্ডা’ ও ‘বয়কট আমির খান’ হ্যাশট্যাগ মারাত্মকভাবে প্রভাবিত করেছে সিনেমাটিকে। ভারতজুড়ে এই নেতিবাচক প্রচার প্রবলভাবে ছড়িয়ে যায়। যার ফলে দর্শক সমাগম অনেক কম হয়েছে।

‘লাল সিং চাড্ডা’ সিনেমার বাজেট ১৮০ কোটি রুপি। বিশাল বাজেটের এই সিনেমা সমালোচকদের কাছ থেকেও পেয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ প্রশংসা করলেও অনেকে আবার সিনেমাটিকে একেবারে মানহীন দাবি করেছেন। তাই বাজেট তুলে লাভের মুখ দেখার সম্ভাবনা একেবারেই ক্ষীণ।

এদিকে একইদিন অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমাও মুক্তি পেয়েছে। সেটি অবশ্য পেয়েছে ইতিবাচক প্রতিক্রিয়া। সমালোচকরা প্রশংসা করেছেন। কিন্তু এরপরও আয়ের দিক থেকে খুব একটা সুবিধা করতে পারেনি। প্রথম দিন মাত্র ৮ কোটি রুপি আয় করেছে এটি।

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ নির্মিত হয়েছে হলিউডের কালজয়ী সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর অফিসিয়াল রিমেক হিসেবে। এতে আমির খানের সঙ্গে অভিনয় করেছেন কারিনা কাপুর। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন।

news24bd.tv/আলী