থাইল্যান্ডে রাজাপাকসে, হোটেলে থাকার পরামর্শ
থাইল্যান্ডে রাজাপাকসে, হোটেলে থাকার পরামর্শ

সংগৃহীত ছবি

থাইল্যান্ডে রাজাপাকসে, হোটেলে থাকার পরামর্শ

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুর ছেড়ে থাইল্যান্ডে পৌঁছেছেন শ্রীলঙ্কার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। ভ্রমণ ভিসায় দেশটিতে গেছেন তিনি। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদউইনাই বলেছেন, ‘কূটনৈতিক পাসপোর্টধারী হওয়ায় গোটাবায়া ৯০ দিন থাইল্যান্ডে থাকতে পারবেন। ’ এদিকে দেশটির পুলিশ নিরাপত্তাজনিত কারণে তাকে হোটেলে থাকার পরামর্শ দিয়েছে।

খবর ডেইলি মিরর।  

এর আগে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা গত বুধবার বলেন, ‘গোটাবায়া অস্থায়ীভাবে থাইল্যান্ড সফর করবেন। সেখান থেকে তিনি অন্য কোনো দেশে স্থায়ী আশ্রয়লাভের চেষ্টা করবেন। মানবিক বিষয় চিন্তা করে গোটাবায়াকে আশ্রয় দেওয়া হয়েছে।

থাইল্যান্ডে থাকাকালীন রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত হবেন না তিনি। ’

থাইল্যান্ডের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৮টায় প্রাইভেট জেটে করে ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান রাজাপাকসে। জানা গেছে, বিমানবন্দর পৌঁছানোর ৪০ মিনিট পর তিনি স্ত্রীসহ ওই এলাকা ত্যাগ করেন। সিঙ্গাপুরে গোটাবায়ার স্বল্পমেয়াদি ভিজিট পাসের মেয়াদ গতকাল বৃহস্পতিবার শেষ হয়। তারপরই তিনি সিঙ্গাপুর ছাড়েন।

সরকারবিরোধী বিক্ষোভের মুখে ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোটাবায়া রাজাপক্ষে। সেখান থেকে সিঙ্গাপুরে যেয়ে পদত্যাগপত্র পাঠান তিনি। তাকে ১৪ দিনের স্বল্পমেয়াদি ‘ভিজিট পাস’ দেয় দেশটির সরকার। এরপর সেটির মেয়াদ আরও ১৪ দিন বাড়িয়ে দেয় সিঙ্গাপুর সরকার।
news24bd.tv/আজিজ