ঝালকাঠিতে অগ্নিকাণ্ডে পুড়লো ৩ বসতঘর, ১০ লাখ টাকার ক্ষতি 

প্রতীকী ছবি

ঝালকাঠিতে অগ্নিকাণ্ডে পুড়লো ৩ বসতঘর, ১০ লাখ টাকার ক্ষতি 

এস এম রেজাউল করিম, ঝালকাঠি

ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের বৈদারাপুর গ্রামে অগ্নিকাণ্ডে তিনটি বসতঘর ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। গতকাল শুক্রবার রাত ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় আলী আজিমের টিনের ঘরে ওই রাতে কেউ ছিল না।

সেখান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলীহান শিখা চারদিকে ছরিয়ে পড়ে। এতে পাশের নাজমুল হাওলাদার ও হারুন হাওলাদারের টিনের ঘরে আগুন লাগে। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়।
তবে সড়ক যোগাযোগা ব্যবস্থা ভালো না থাকায় ফায়ার সার্ভিসের গাড়ী ঘটনাস্থলের পৌঁছাতে পারেনি। পরে ভ্যান গাড়িতে করে ফায়ারসার্ভিস কর্মীরা গিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে আর ততক্ষণে তিনটি বসত ঘর সম্পূর্ণ পুড়ে যায়। নাজমুল হাওলাদার ও হারুন হাওলাদারের ঘরের লোকজন ঘুমানো ছিল। আগুন দেখে পাশের প্রতিবেশিদের চিৎকারে তাদের ঘুম ভাঙ্গে।

ক্ষতিগ্রস্ত নাজমুল হোসেনের স্ত্রী আমেনা বেগম বলেন, 'আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে। আমরা নিঃস্ব হয়ে গেছি। '

স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহিম বলেন, 'রাস্তা খারাপ থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি আসতে পারেনি। সময়মত গাড়ি আসতে পারলে ক্ষতির পরিমাণ কম হত। তিনটি ঘর পুড়ে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। '

ঝালকাঠি ফায়ার স্টেশনের স্টেশন  অফিসার মো. শফিফুল ইসলাম জানান, আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত চলছে। অগ্নিকাণ্ডে তিনটি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

news24bd.tv/রিমু