রাজনীতির মাঠে ফখরুল এখন বেপরোয়া চালক : কাদের 
রাজনীতির মাঠে ফখরুল এখন বেপরোয়া চালক : কাদের 

ফাইল ছবি

রাজনীতির মাঠে ফখরুল এখন বেপরোয়া চালক : কাদের 

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতির মাঠে মির্জা ফখরুল এখন বেপরোয়া চালক। কখন কোথায় দুর্ঘটনা ঘটাবেন তিনি নিজেই জানেন না।

আজ শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে ১৫ই আগস্ট উপলক্ষে মহিলা শ্রমিক লীগ আয়োজিত এক সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জীবনযাত্রার ব্যয় বেড়ে যাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে, কিন্তু সরকারের কিছু করার ছিলো না।

কাদের বলেন, সারা বিশ্বের সংকটে আজ বাংলাদেশেও একটা নেতিবাচক প্রভাব পড়েছে। সারা বিশ্বেরই জিনিস পত্রের দাম বৃদ্ধি। আমরা জানি বাংলাদেশের জনগণের কষ্ট হচ্ছে। আমরা বলতে পারি এই সংকট কাটিয়ে উঠতে সরকারের চেষ্টার কোনো ত্রুটি নেই।

ওবায়দুল কাদের অভিযোগ করেন, খুনীরা বঙ্গবন্ধুর বাড়ি যখন আক্রমণ করে তখন তিনি অনেককেই ফোন করেছিলেন, শুধু ছুটে এসেছিলেন কর্ণেল জামিল।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এসময় মঞ্চের খুনি ছিলেন খন্দকার মোশতাক আর নেপথ্যের খুনি ছিলেন জিয়াউর রহমান।

সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনীরা থাইল্যান্ডে নিরাপদে পালিয়ে যায়, কে তাদের পাঠিয়েছিলো? জিয়াউর রহমান খুনীদের অন্যান্য দেশে পাঠিয়েছিলো, চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলো। মোশতাকের দেওয়া ইনডেমিনিটি অডিনেন্স পঞ্চম সংশোধনীর মাধ্যমে জিয়াউর রহমান আইনে পরিণত করেছিলো যাতে বঙ্গবন্ধুর খুনীদের বিচার না হয়। এ ইতিহাস ভুলে গেলে চলবে না। বিএনপির সঙ্গে আমাদের শত্রু না। আবার ইতিহাস বলে তারাই আমাদের সাথে শত্রুতা করেছে। বার বার তারা শত্রুতা করেছে।

বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আগুন নিয়ে খেলতে আসবেন না বলে দিচ্ছি। শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করুন। কিন্তু আগুন সন্ত্রাস নিয়ে যদি নামতে চান তাহলে বলবো, জনতার প্রতিরোধ সুনামিতে পরিণত হবে। জবাব দেওয়া হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের বলবো প্রত্যেকে কথাবার্তায় আচার আচরণে সংযত হতে হবে। এ সময় দায়িত্বহীন কথা বার্তা বলা সঠিক নয়। ক্ষমতার দাপট দেখানো সমিচিন নয়। ঠান্ডা মাথায় কথা বলতে হবে, মানুষের পাশে দাঁড়াতে হবে।

news24bd.tv/রিমু