ডিআরইউর সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালের স্বাস্থ্যসেবা চুক্তি

ডিআরইউর সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালের স্বাস্থ্যসেবা চুক্তি

অনলাইন ডেস্ক

সমাজে স্বাস্থ্যসেবার যত প্রতিষ্ঠান আছে, তারা সবাই মানুষের সেবায় এগিয়ে এলে সবার দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছানো সম্ভব হবে। স্বাস্থ্যসেবায় জড়িত সব প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস সামনে রেখে ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও পরিবারের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বাস্থ্যসেবা (কর্পোরেট) চুক্তির অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চলে ফ্রি মেডিকেল ক্যাম্প।

স্বাস্থ্যসেবা (কর্পোরেট) চুক্তিসহ ক্যাম্পটি উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম।

ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআরইউ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু।

ডিআরইউ কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সদস্যরাসহ আরও উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর আলতাফ হোসেন, ডেপুটি সুপারিনটেনডেন্ট ডা. মো. সিরাজ উদ্দিন, এজিএম মো. হাফিজুর রহমান, সহকারী ব্যবস্থাপক এইচ এম দুলাল, পিআরও মো. সোহরাব আকন্দ, নজরুল ইসলাম শাওন, সিনিয়র এক্সিকিউটিভ (কর্পোরেট) মো. হিরো মিয়া প্রমুখ।

ডিআরইউ সদস্যদের ডায়াবেটিস ও কিডনি সম্পর্কিত ‘আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন’ পরীক্ষা বিনামূল্যে করা হয় জানিয়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে হাসপাতালে এক হাজার টাকায় প্যাকেজে ছয়টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাফি, সিবিসি, ইউরিন-আরই, সিরাম ক্রিয়েটিনিন, আরবিএস, ইসিজি) হেল্থ চেক-আপের ব্যবস্থা রয়েছে। সদস্যদের জন্য বাকি পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ডিসকাউন্টের সুবিধা থাকবে।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘আমরা বিভিন্ন সময় বিভিন্ন প্রতিষ্ঠানে সাথে কর্পোরেট চুক্তি ও বিভিন্ন এলাকায় এ ধরনের ফ্রি ক্যাম্পের আয়োজন করে থাকি। আর এ কাজটি আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে করি। ’

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক