জয়ের দেখা পেল না বার্সা
জয়ের দেখা পেল না বার্সা

সংগৃহীত ছবি

জয়ের দেখা পেল না বার্সা

অনলাইন ডেস্ক

দুবার গোল করেও গোলশূন্য ড্রয়ে লিগ মৌসুম শুরু করল বার্সেলোনা। লা লিগা অভিষেকে জালে বল পাঠিয়েও অফ সাইডের কারণে গোল পাননি রবার্ট লেভানদোভস্কি। জালে বল পাঠিয়েছিলেন আরেক অভিষিক্ত ফ্রাঙ্ক কেসিয়েও। তবে তার প্রচেষ্টাও কাটা পড়েছে অফ সাইডের ফাঁদে।

তাতে রায়ো ভায়োকানোর সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেই লা লিগার নতুন মৌসুম শুরু করতে হল জায়ান্ট বার্সেলোনাকে।

শনিবার (১৩ আগস্ট) ক্যাম্প ন্যুতে আক্রমণের ঢেউ বইয়ে দিয়েও গোলের দেখা পায়নি স্বাগতিক বার্সেলোনা। দুই অর্ধে দুবার জালে বল পাঠালেও দুবারই অফসাইডের কারণে বাতিল হয়েছে গোল। অফসাইডে গোল কাটা পড়েছে ভায়োকানোরও।

এদিন দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে বার্সা অধিনায়ক সার্জিও বুসকেটসকে।

 এদিন কোচ জাভি তাই অনিশ্চয়তা ঝেরে ফেলে নামিয়ে দিয়েছিলেন লেভানদোভস্কি, রাফিনিয়া, কেসিয়েসহ সবাইকেই। তাতে ধার বেড়েছে আক্রমণেরও। তবে বার্সেলোনার সব আক্রমণ খেই হারিয়ে ফেলছিল প্রতিপক্ষের রক্ষণদূর্গে।

এর মাঝেই ১২ মিনিটের মাথায় বল জালে পাঠিয়েছিলেন লেভা। কিন্তু রেফারি বাজিয়েছে অফসাইডের বাঁশি। আট মিনিট পর এই সাবেক বায়ার্ন তারকার পাস থেকে গোলে শট নিয়েছিলেন দেম্বেলে। তা অবশ্য ঠেকিয়ে দেন গোলরক্ষক।

৩৬ মিনিটে দেম্বেলের পাস থেকে বল পেয়ে ভালো শট শানিয়েছিলেন তরুণ মিডফিল্ডার পেদ্রি। কিন্তু বল একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল খেতে বসেছিল বার্সা। তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড সের্হিও কামেইয়ো ডি-বক্সের ভেতরে জর্দি অ্যালবা ও গোলরক্ষককে কাটিয়ে লব শট নিয়েছিলেন, কিন্তু দুরূহ কোণ থেকে নেওয়া শটটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৬০ মিনিটে একসঙ্গে তিনটি পরিবর্তন করেন জাভি। রাফিনিয়ার বদলি নামা আনসু ফাতি অল্পের জন্য গোল পাননি। ডি-বক্সের মুখে তার জোরালো শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। একটু পর ব্যর্থ হয় বুসকেটসের দূরপাল্লার শটও।

৮৪ মিনিটে মাঠে নেমে গোলের দেখা প্রায় পেয়েই গিয়েছিলেন পিয়েরি-এমেরিক অউবামেয়াং। তার জোরালো শট ফিরিয়ে দেন ভায়োকানোর রক্ষণদেয়াল। লেভানদোভস্কির ফিরতি শটও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এর চার মিনিট পর গোল করেছিলেন বার্সেলোনার নতুন মিডফিল্ডার কেসিয়ে। কিন্তু অফসাইদে সে গোলও বাতিল হয়।

এ সময় হুট করে হারের শঙ্কা জাগে বার্সা শিবিরে। রাদামেল ফ্যালকাওকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অধিনায়ক বুসকেটস। এর ঠিক পরপরই বার্সার জালে বল পাঠান ফ্যালকাও। তবে সে গোলও বাতিল হয়ে যায় অফসাইডের অজুহাতে। শেষ পর্যন্ত তাই গোলশূন্যভাবে শেষ হয় খেলা।

news24bd.tv/আলী