জাতীয় শোক দিবসে ঢাকায় যেভাবে চলবে যানবাহন

সংগৃহীত ছবি

জাতীয় শোক দিবসে ঢাকায় যেভাবে চলবে যানবাহন

অনলাইন ডেস্ক

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি-৩২-এর চারদিকের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় শোক দিবস উপলক্ষে এদিন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যরাসহ বিভিন্ন স্তরের লোক ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। এ সময় ঢাকা মহানগর ও পার্শ্ববর্তী এলাকা থেকে বিভিন্ন পরিবহনে, হেঁটে অসংখ্য নেতা-কর্মীসহ সাধারণ জনগণের আগমন ঘটবে।

এ উপলক্ষে ধানমন্ডি-৩২-এর চারদিকের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অনুষ্ঠানে আসা অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের লক্ষ্যে ধানমন্ডি-৩২-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর এলাকায় চলাচলরত গাড়ি ব্যবহারকারীদের ১৫ আগস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত গমনাগমনের জন্য কয়েকটি পথ অনুসরণের অনুরোধ করা হয়েছে।

এগুলো হলো মিরপুর ও গাবতলী থেকে আসা রাসেল স্কয়ার-আজিমপুরের দিকে যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া অ্যাভিনিউ-ধানমন্ডি-২৭-এ ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সায়েন্স ল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে। নিউমার্কেট ও সায়েন্স ল্যাব থেকে রাসেল স্কয়ারের দিকে আসা যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি-২ নম্বর সড়কের বাঁয়ে মোড় নিয়ে জিগাতলা-শংকর (সাত মসজিদ রোড) হয়ে গন্তব্যে পৌঁছাবে।

রেইনবো এফডিসি থেকে আসা রাসেল স্কয়ারের দিকে যেতে যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং বাঁয়ে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে।

আমন্ত্রিত অতিথিদের গমনাগমনের পথ ও পার্কিং
আমন্ত্রিত অতিথিরা মানিক মিয়া অ্যাভিনিউ-ধানমন্ডি-২৭-মেট্রো শপিং মল ডানে মোড়-আহ্‌ছানিয়া মিশন ক্রসিং বাঁয়ে মোড়-৩২ নম্বর পশ্চিম প্রান্তে পৌঁছাবে। পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সিনিয়র সচিব বা সচিব পদমর্যাদার সব গাড়ি ৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১ নম্বর সড়কের উত্তর ও পশ্চিম প্রান্তে পার্ক করবেন। ৩২ নম্বর ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্তে সংসদ সদস্যসহ রাজনৈতিক নেতাদের সব গাড়ি পার্ক করবেন। আহ্‌ছানিয়া মিশনের উত্তর দিকের রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব গাড়ি পার্ক করবে।
news24bd.tv/আলী