মিশা ক্রিয়েটিভ পার্সন না : অনন্ত জলিল

অনলাইন ডেস্ক

ঢালিউডের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগরের সমালোচনার জবাব একটু দেরিতেই দিলেন অনন্ত জলিল। ‘দিন: দ্য ডে’ সিনেমা দেশের চলচ্চিত্রের জন্য কোনো সুফল বয়ে আনবে না বলে মন্তব্য করার বেশ কিছুদিন চলে গেলেও অনন্ত ছিলেন নীরব। এবার সরব হলেন। শনিবার (১৪ আগস্ট) সন্ধ্যায় সংবাদকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এক হাত নিলেন এই অভিনেতাকে।

অনন্ত বলেন, মিশা সওদাগর সাহেব একজন পুরোনো শিল্পী, তিনি যেটা ভেবেছেন সেটা বলেছেন। ইন্ডাস্ট্রির তো উনার দ্বারা কোনো উপকার হয়নি। উনি একজন প্রযোজকও না, ক্রিয়েটিভ পার্সনও না; উনি একজন শিল্পী। তার দ্বারা তো আর সিনেমার উন্নতি হয় না।

এরপর শিল্পীদের ভোটাধিকার বাতিলের প্রসঙ্গটি টেনে এনে অনন্ত বলেন, ভোটের জন্য তারা ২০০ জনের বেশি শিল্পীদের বঞ্চিত করেছিল। নিউজে সবসময় জায়েদ খানের নাম বলতে দেখেছি, মিশার নাম কম এসেছে। কিন্তু মিশা তো সভাপতি ছিলেন, শিল্পীদের বাদ দেওয়ার সই তো তিনিই করেছেন। চলচ্চিত্রের যোদ্ধাদের এফডিসি থেকে বের করে দেওয়া হলো, পরে ইলিয়াস কাঞ্চন ভাই তাদের ফিরিয়ে আনলেন। তাহলে মিশার দ্বারা চলচ্চিত্রের উন্নয়ন কীভাবে হলো?

এসময় মিশার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে এই ব্যবসায়ী নায়ক আরও বলেন, ‘মিশা সওদাগর যেসব কথা বলেছেন, তা আপত্তিকর; এগুলো তার মুখে মানায় না। তার এতটুকু যোগ্যতা নাই এসব কথা বলার। তার যোগ্যতা কী? শুধুমাত্র খল অভিনেতার চরিত্রে অভিনয় করে গেছেন। কোনো বিনিয়োগ করেননি। চলচ্চিত্রের জন্য ভালো কিছু করেননি। চলচ্চিত্রের যোদ্ধাদের বের করে দিয়েছেন। আমরা ৮ বছর না থেকেও এফডিসির সব অনুষ্ঠানে যোগ দিয়ছি, অর্থ দিয়ে পাশে থেকেছি। শিল্পীদের পাশে দাঁড়িয়েছি অর্থ-চিকিৎসা দিয়ে। উনি কী করেছেন?’

সম্প্রতি মিশা সওদাগর এক সাক্ষাৎকারে এসে বলেন, “অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ দিয়ে সিনেমা ইন্ডাস্ট্রির কোনো লাভ নেই। ” এছাড়া সিনেমাটিতে ‘প্রফেশনাল কোনো শিল্পী নেই’ এমনকি এ সিনেমা দিয়ে ইন্ডাস্ট্রির কোনো লাভ নেই! এটা বাংলাদেশের সিনেমা নয় বলেও মন্তব্য করেন তিনি।

news24bd.tv/আলী