‘জাতিসংঘের মানবাধিকার কমিশনারের সঙ্গে আলাপ হয়েছে’

‘জাতিসংঘের মানবাধিকার কমিশনারের সঙ্গে আলাপ হয়েছে’

অনলাইন ডেস্ক

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহম্মদ, রোহিঙ্গা ইস্যু ও আইন প্রয়োগকারী সংস্থার ট্রেনিংয়ের বিষয়ে জাতিসংঘের মানবাধিকার কমিশনারের সঙ্গে আলাপ হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

রোববার (১৪ আগস্ট) বিকেলে রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশে সফররত জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট এর সাথে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করার সময় তিনি একথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবাধিকারকে বিশেষভাবে মূল্য দেয়। তার কারণ বাংলাদেশে মানবাধিকার লংঘনের একজন ভিকটিম তিনি।

সেজন্য জননেত্রী শেখ হাসিনার সরকার মানবাধিকারকে সবসময় সমুন্নত রাখবে এবং আইন দ্বারা মানবাধিকার লংঘন বন্ধ করার ব্যাপারে সচেষ্ট থাকবে।

‘ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে তিনি দেশের সাংবাদিকদের যে কথাগুলো জানিয়ে ছিলেন, সেকথাগুলো মানবাধিকার বিষয়ক হাইকমিশনারকেও জানিয়েছেন। এই আইন নিয়ে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিবকে সভাপতি করে একটি কমিটি গঠন করা হয়েছে। এতে পররাষ্ট ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইসিটি বিভাগ এবং আইন ও বিচার বিভাগের প্রতিনিধিরা আছেন।

প্রতিনিধিরা জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার অফিসের সাথে ডিজিটাল নিরাপত্তা আইনের ‘বেস্ট প্রাকটিসগুলো’ নিয়ে আলাপ-আলোচনা করছেন। এ বিষয়ে একটি প্রতিবেদন ইতোমধ্যে তাঁর কাছে পৌঁছেছে। প্রতিবেদনটি দেখার পরে এ ব্যাপারে কি পদক্ষেপ ননেবেন, সেটা সিদ্ধান্ত নেবেন’ বলেন আনিসুল হক।

news24bd.tv/তৌহিদ