প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা: সাক্ষ্য দিলেন আরো দু’জন

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা: সাক্ষ্য দিলেন আরো দু’জন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় আরও দু’জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। এ নিয়ে এ মামলায় আজ পর্যন্ত সাক্ষী দিলেন মোট ৭ জন।

রবিবার সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডল কাঠগোড়ায় উপস্থিত থাকা বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিসহ ৪০ জন আসামীর উপস্থিতিতে এ সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষীদাতারা হলেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান এবং সাংবাদিক ইয়ারব হোসেন।

আগামি ২৯ আগষ্ট পরবর্তী সাক্ষীর জন্য দিন ধার্য করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় কারাগারে থাকা ৪০ জন আসামিকে মঙ্গলবার সকাল ১০টায় জেলা কারাগার থেকে স্পেশাল টাইব্যুনাল-৩ এর কাঠগোড়ায় হাজির করানো হয়। এ মামলায় আরো নয় জন আসামী পলাতক রয়েছে। সকাল ১০টা ১৫ মিনিটে মামলার কার্যক্রম শুর হয়।

 এসময় রাষ্ট্রপক্ষ থেকে  অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলার জব্দ তালিকার সাক্ষী সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান এবং সাংবাদিক ইয়ারব হোসেনকে কাঠগড়ায় সাক্ষী হিসেবে হাজির করানো হয়।
 
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত এটর্নি জেনারেল এস.এম মুনীর, সহকারী এটর্নি জেনারেল শাহীন মীর্জা, সুপ্রিম কোট বার এ্যসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট অ্যাড. মোহাম্মদ হোসেন, সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ প্রমুখ।

অপরদিকে, আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন, সুপ্রীম কোর্টের আপীল বিভাগের আইনজীবি অ্যাড. আমিনুল ইসলাম, অ্যাড.শাহানারা আক্তার বকুল, অ্যাড. আব্দুল মজিদ (২), অ্যাড. সৈয়দ ইফতেখার আলী, অ্যাড. মিজানুর রহমান পিন্টু, অ্যাড. কামরুজ্জামান ভুট্টো প্রমুখ।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০ টার দিকে তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা উপজেলার চন্দনপুর ইউনিয়নের হিজলদি গ্রামের এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

news24bd.tv/আজিজ