ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে জেরুজালেমে অন্তত ৮ জন আহত

ছবি: বিবিসি।

ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে জেরুজালেমে অন্তত ৮ জন আহত

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনি এক বন্দুকধারীর গুলিতে জেরুজালেমে কমপক্ষে আটজন আহত হয়েছে বলে অভিযোগ ইসরায়েলি পুলিশের। রোববার ভোরে ওয়েস্টার্ন ওয়ালের কাছে এই হামলার ঘটনা ঘটে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, জেরুজালেমের পুরনো অংশ ওল্ড সিটিতে ফিলিস্তিনি এক বন্দুকধারী একটি বাস এবং পার্কিং এলাকায় গুলি চালালে কমপক্ষে আটজন আহত হয়। গাজায় তিনদিনের ইসরায়েলি বোমা হামলার এক সপ্তাহ পর এই হামলা চালানো হল।

ইসরায়েলি সংবাদ মাধ্যমগুলোর বরাতে বিবিসি জানিয়েছে, বন্দুক হামলায় আহত একজন গর্ভবতী নারীসহ দু'জনের অবস্থা গুরুতর। গর্ভবতী ওই নারীকে জরুরি ভিত্তিতে সন্তান প্রসবের জন্য পাশের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। খবরে বলা হয়, ওই গর্ভবতীর পাকস্থলীতে গুলি লেগেছে এবং সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি একটি সন্তান প্রসব করেছেন। বাচ্চাটির অবস্থাও গুরুতর।

অন্যদিকে গুরুতর আহত অপর ব্যক্তির মাথা ও গলায় গুলি লেগেছে। খবরে বলা হচ্ছে, তীর্থযাত্রীরা যখন পবিত্র ওই স্থানটিতে প্রার্থনা শেষ করে ফিরে যাচ্ছিল তখন সন্দেহভাজন ওই ব্যক্তি তাদের ওপর গুলি চালায়।

প্রতিবেদনে বলা হয়, অভিযুক্ত ব্যক্তি প্রথমে সেখান থেকে পালিয়ে গেলেও পরে তিনি ইসরায়েলি পুলিশের কাছে গিয়ে ধরা দেন। তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে তিনি পূর্ব জেরুজালেমের একজন ফিলিস্তিনি বাসিন্দা।

news24bd.tv/FA