'ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশে মুদ্রাস্ফীতির হার কম'
'ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশে মুদ্রাস্ফীতির হার কম'

ফাইল ছবি

'ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশে মুদ্রাস্ফীতির হার কম'

নিজস্ব প্রতিবেদক

ইউরোপ-আমেরিকার তুলনায় বাংলাদেশে মুদ্রাস্ফীতির হার অনেক কম বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সেজন্য এটাকে স্বস্তিদায়ক বলা যাচ্ছে না বলেও জানান মন্ত্রী।

রোববার জাতীয় প্রেসক্লাবে ১৫ আগস্ট উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় মন্ত্রী বলেন, দেশে মুদ্রাস্ফীতি ৭.৫ শতাংশ যা গত মে পর্যন্ত ছিল ৭ শতাংশের নিচে।

মে মাসের পরে একটু বেড়ে সাড়ে ৭ শতাংশ হয়েছে। যেখানে ইউরোপীয় ইউনিয়নে মুদ্রাস্ফীতি ৯.৬ শতাংশ, আমেরিকায় ৮.৫ শতাংশ, ইউকেতে ৯.৪ শতাংশ। সে তুলনায় আমাদের দেশে মুদ্রাস্ফীতি অনেক কম। তাই বলে আমরা যে এটাকে স্বস্তিদায়ক বলছি তা নয়, আমরা চেষ্টা করছি- বলে যোগ করেন তিনি।

মূল্যস্ফীতি নিয়ে কাগজে বড় বড় প্রতিবেদন হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রতিবেদন হওয়া স্বাভাবিক। আমি দোষ দেখি না। কিন্তু সেটির সঙ্গে বিশ্বে কী হয়েছে সেটি যদি বলা হয়—তাহলে আমি মনে করি সেটি সঠিক সাংবাদিকতা। দেশের কথার সঙ্গে বিশ্ব পরিস্থিতির কথা না বললে জনগণ বিভ্রান্ত হবে।

এসময় তিনি বলেন গণমাধ্যমকে বিনীতভাবে অনুরোধ জানিয়ে বলেন, দেশের কথা লেখার পাশাপাশি বিশ্ব পরিস্থিতি মানুষের সামনে তুলে ধরা প্রয়োজন। তাহলে সঠিক চিত্র মানুষ জানবেন।

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বড় সুবিধাভোগী জিয়া পরিবার বলে মন্তব্য করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। তিনি বলেন, ‘দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যার বড় সুবিধাভোগী জিয়া পরিবার।

news24bd.tv/FA