বসুন্ধরার উপহার ‌‘স্বপ্ন কুঠির’ পেলেন শাহরিনা

বসুন্ধরার উপহার ‌‘স্বপ্ন কুঠির’ পেলেন শাহরিনা

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

কুষ্টিয়া সদরের হাটশ হরিপুরে অসহায় পরিবারকে বসুন্ধরা গ্রুপের দেওয়া উপহারের ঘর উদ্বোধন করা হয়েছে। বিকেল পৌনে ৫টার দিকে ঘরটি উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস। এসময় হাটশ হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক হোসেন মাসুদ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঘরের চাবি হাতে পেয়ে শাহরিনা খাতুন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের দীর্ঘায়ু কামনা করেন।

সড়ক দুর্ঘটনায় তার স্বামী মারা যাওয়ার পর দুই সন্তান নিয়ে যখন ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত ছিলেন তখন এগিয়ে আসে বসুন্ধরা গ্রুপ। দুই কক্ষের আধাপাকা ঘর নির্মাণ করে দেওয়ার পাশাপাশি অনিশ্চিত দুই সন্তানের লেখাপড়ার খরচও দিচ্ছে বসুন্ধরা গ্রুপ। এ ধরনের উদ্যোগের জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

ঘর পেয়ে খুশি শাহরিনা খাতুন বলেন, বসুন্ধরা গ্রুপের দেওয়া এই ঘর পেয়ে কষ্ট ও ভয় দূর হয়েছে।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের জন্য আল্লাহর কাছে দোয়া ও মঙ্গল কামনা করি।

তিনি বলেন, ‘সেলাই মেশিন পেয়ে হাতের কাজ করে এখন সংসারে সচ্ছলতা আনতে পারছি। এ ছাড়াও আমার ছেলে-মেয়ের পড়ালেখার দায়িত্ব নেওয়ায় বসুন্ধরা গ্রুপ এবং শুভসংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ’

কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিকের সঞ্চালনায় ঘরের চাবি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর সহকারী কশিনার (ভূমি) দবির উদ্দিন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, হাটশ হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক হোসেন মাসুদ, কালের কণ্ঠ শুভসংঘ কুষ্টিয়ার সাধারণ সম্পাদক কাকলি খাতুন, সহসাধারণ সম্পাদক সুমাইয়া ইসলাম, প্রচার সম্পাদক এস এম জামাল জয়, মুন্তাসির, পপি, রিয়া, নাফিস, সমাজসেবক তরুণ কুমার ঘোষ প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস বলেন, ‘বসুন্ধরা গ্রুপের সহায়তায় অসহায়দের পাশে দাঁড়াতে, তাদের স্বাবলম্বী করে তুলতে কাজ করে যাচ্ছে শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের নির্দেশনায় দেশের অসহায় মানুষের কল্যাণে তারা এই কাজ করছে। এ ধরনের ভালো কাজের সাথে আমরা যুক্ত হতে পেরে নিজেদেরকেও ভালো কাজের অংশীদার মনে করছি। ’

তিনি আরও বলেন, দরিদ্র, স্বামীহারা, বিধবা ও পিছিয়ে পড়া নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে সরকারের পাশাপাশি বসুন্ধরা গ্রুপ নানাভাবে যে কাজ করছে এটা অনেক বড় কাজ। পাশাপাশি আজকে এই ঘরের চাবি প্রদানের মাধ্যমে শাহরিনার মাথা গোঁজার ঠাঁই নিশ্চিত হলো।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক