গাজীপুরে ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক, তদন্ত কমিটি গঠন
গাজীপুরে ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক, তদন্ত কমিটি গঠন

গাজীপুরে ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

গাজীপুরে ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক, তদন্ত কমিটি গঠন

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর 

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার ১১ ঘণ্টা পর আবার রেল যোগাযোগ চালু হয়েছে। সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে ট্রেনটি সামনের কয়েকটি বগি নিয়ে জয়দেবপুর স্টেশনে আসে।  

জয়দেবপুর রেলওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার রাতে ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত হওয়ার পর দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পরে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে রাত ১২টার দিকে লাইনচ্যুত বগিগুলো উদ্ধারে কাজ শুরু করে। সকাল আটটার দিকে দুর্ঘটনাকবলিত বগিগুলো রেল লাইন থেকে সরিয়ে দিলে ট্রেন চলাচল শুরু হয়।

রোববার রাত আটটার দিকে ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি রাত সাড়ে ৯টার দিকে জয়দেবপুরের ধীরাশ্রম স্টেশন পার হওয়ার সময় মাঝখানে থেকে চারটি বগি লাইনচ্যুত হয়ে যায়। একটি বগি উল্টে কাত হয়ে রেললাইনের পাশে পড়ে থাকে।

দুর্ঘটনার খবর পেয়ে রেল পুলিশ, সদর মেট্রো থানার পুলিশ ও জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধার কাজ শুরু করেন।

দুর্ঘটনায় অন্তত ৭ জন যাত্রী আহত হয় বলে জানিয়েছেন উদ্ধারকারী গাজীপুর ঢাকা-ট্রেন প্যাজেঞ্জার ফোরামের স্বেচ্ছাসেবকরা।  

এদিকে এক্সপ্রেস ট্রেনের ৪টি বগি লাইনচ্যুতের ঘটনায় ৫ সদস্যর তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। বাংলাদেশ রেলওয়ের চীফ মেকানিক্যাল কুদরত-ই খুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

news24bd.tv/রিমু