ইউনিভার্সেল মেডিকেলে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

ইউনিভার্সেল মেডিকেলে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের অডিটোরিয়ামে আজ সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ জাতীয় পতাকা অর্ধনমিত ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. উত্তম কুমার পাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু চেয়ার’ অধ্যাপক, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন।

ড. আনোয়ার তার বক্তব্যে বলেন, ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের এই কালো রাতে।

এদিন গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য। ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের বুক। সেদিন ঘাতকের হাতে প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের, কর্নেল জামিল। দেশের স্বাধীনতাকে মুছে ফেলতে চেয়েছিল এরা।
সকল চক্রান্ত ও ষড়যন্ত্র নস্যাৎ করে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন মোজাম্মেল হোসেন মঞ্জু, সম্পাদক, দৈনিক সমকাল এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্তী সিআইপি। তারা তাদের পৃথক পৃথক বক্তব্যে ভয়াল এই কালো রাতের নির্মমতার কথা আবেগ তাড়িত কণ্ঠে স্মরণ করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শে ব্রত হয়ে সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করণের মাধ্যমে সুসংগঠিত বাংলাদেশ গড়বার দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেডিকেল কলেজের রেডিওলজি এন্ড ইমেজিং বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. ওয়াহিদুজ্জামান ভূঁইয়া।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন হাসপাতালের কনসালটেন্টবৃন্দ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মেডিকেল কলেজের অধ্যাপক ও বিভাগীয় প্রধানগণ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. তালহা জুহায়েফ।

news24bd.tv/FA