টিপু হত্যার ঘটনায় আরও ৫ জন গ্রেফতার  
টিপু হত্যার ঘটনায় আরও ৫ জন গ্রেফতার   

সংগৃহীত ছবি

টিপু হত্যার ঘটনায় আরও ৫ জন গ্রেফতার  

মাসুদা লাবনী

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি অস্ত্র ও ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।  

আজ মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ডিবি প্রধান হারন অর রশীদ জানান, মুসা মূল পরিকল্পনাকারী আর তা বাস্তবায়নে ব্যবহার করা হয় মোল্লা শামীম। মোল্লা শামীমকে বেনাপোল সীমান্ত থেকে গ্রেফতারের পর আরও চারজনকে গ্রেফতার করা হয়।

 

ডিবি জানায়, এই কিলিং মিশনের নির্দেশদাতা জিসান ও মানিক বিদেশে। তারা দেশে মুসাকে দিয়ে হত্যার পরিকল্পনা করে। তারা টিপুকে হত্যা করে নিজেদের অস্তিত্ব জানান দেয়ার চেষ্টা করেছিলো। হত্যাকাণ্ডে জড়িত জিসান ও মানিককে ইন্টারপোলের সহায়তায় দেশে ফিরিয়ে আনা হবে।

 

তিনি বলেন, টিপু ও সামিয়াকে হত্যার ঘটনায় হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি অস্ত্র, ৮ রাউন্ড গুলি ও হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অস্ত্রের জন্য তিনজকে ও হত্যাকাণ্ডে জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়। এ হত্যাকাণ্ডে এখন পর্যন্ত ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

news24bd.tv/রিমু