হরতালের ডাক বাম জোটের
হরতালের ডাক বাম জোটের

সংগৃহীত ছবি

হরতালের ডাক বাম জোটের

অনলাইন ডেস্ক

জ্বালানি তেল, ইউরিয়া সারের দাম ও পরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে ২৫ আগস্ট অর্ধ দিবস হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। মঙ্গলবার (১৬ আগস্ট) রাজধানীর পল্টন মোড়ে আয়োজিত এক সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়।

জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার বলেন, জ্বালানি তেলের মূল্য ও সারের দাম কমানোর দাবিতে ২৫ আগস্ট সারাদেশে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালন করা হবে।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, অনতিবিলম্বে জ্বালানি তেল, ইউরিয়া সারের দাম ও পরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে।

সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনে দেশ ও জনগণ গভীর সঙ্কটের মধ্যে রয়েছে।

তারা অভিযোগ করে বলেন, পুঁজিবাদী শাসন, শোষণ, লুণ্ঠন ও সাম্রাজ্যবাদের কাছে নতজানু হয়ে দেশ পরিচালনা করছে। এতে মুক্তিযুদ্ধের বাংলাদেশ আজ হারিয়ে যেতে বসেছে। দেশের শাসক গোষ্ঠী স্বাধীনতার স্বপ্নকে পায়ে মাড়িয়ে দেশ পরিচালনা করছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি তেল-গ্যাস-বিদ্যুৎ, পানির মূল্যবৃদ্ধি জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। ওষুধের দামও এখন আকাশছোঁয়া। মুনাফাখোর সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ না করতে পারছে না সরকার। এর বিপরীতে সরকার এ সিন্ডিকেটকে পৃষ্ঠপোষকতা করছে।

সমাবেশ শেষে পল্টন মোড় হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে বাম জোটের নেতা-কর্মীরা শাহবাগের দিকে দুপুর ১২টার দিকে এলে সেখানে কাঁটাতার দিয়ে গতি রোধ করেন পুলিশ সদস্যরা। বাম জোটের নেতা-কর্মীরা কাঁটাতার সরাতে গেলে কিছুক্ষণ পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়।

news24bd.tv/মামুন