অনিয়মের অভিযোগ এনে বিএনপির কমিটি প্রত্যাখ্যান
অনিয়মের অভিযোগ এনে বিএনপির কমিটি প্রত্যাখ্যান

অনিয়মের অভিযোগ এনে বিএনপির কমিটি প্রত্যাখ্যান

পটুয়াখালী প্রতিনিধি

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বিএনপির কমিটি প্রত্যাখ্যান করেছেন দলের নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলা সদরের বাহেরচরে সংবাদ সম্মেলন করে কমিটি প্রত্যাখ্যানের ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও নবগঠিত কমিটির ১নং সদস্য কবির হোসেন তালুকদার। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, গত ১১ই আগস্ট উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এতে ত্যাগী নেতাদের বাদ দিয়ে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জামায়াতের লোকদের কমিটিতে স্থান দেয়া হয়েছে। এছাড়াও কমিটির গুরুত্বপূর্ণ পদে ত্যাগী ও দায়িত্বশীল নেতাদের যায়গা না দিয়ে টাকার বিনিময়ে নিষ্ক্রিয়দের পদ দেয়া হয়েছে। যারা কেউ প্রবাসে আছেন, কেউ ঢাকায় স্থায়ীভাবে বসবাস করছেন, আবার কেউ দল থেকে বিচ্ছিন্ন বহু বছর ধরে।

তিনি আরও জানান, নবগঠিত কমিটির সভাপতি আব্দুর রহমান ফরাজী আহ্বায়ক কমিটির আহ্বায়ক হওয়ার পরে তিনি স্বজনপ্রীতি করে ইউনিয়ন কমিটিতে তার আপনজনদের পদ দিয়েছেন।

যার কারণে ২৭ মার্চের সাজানো কাউন্সিলের মাধ্যমে সভাপতি নির্বাচিত হয় সে। এটা স্বাভাবিকভাবেই বোঝা যায় যে, তার হাতে গড়া ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিতে থাকা লোকজন অর্থাৎ তার আপনজনরা অন্য কাউকে ভোট দেবে না। সুতরাং অনিয়ম ও দুর্নীতিযুক্ত এই কমিটি দলের নেতাকর্মীরা মানে না, এ কমিটি প্রত্যাখ্যান করা হল।

সরকার পতন আন্দোলন ও আগামী জাতীয় নির্বাচনের কথা চিন্তা করে অবিলম্বে অবৈধ এই কমিটি ভেঙে দিয়ে ত্যাগীদের নিয়ে কমিটি গঠনের জন্য জেলা ও কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নবগঠিত কমিটির সহ-সভাপতি আবুল হুদা, আবুল বাসার হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন হাওলাদার সহ নবগঠিত কমিটির ১৫ সদস্য। এছাড়াও ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

news24bd.tv/FA