ইয়াবাসহ ৬ মিয়ানমার নাগরিক আটক
ইয়াবাসহ ৬ মিয়ানমার নাগরিক আটক

সংগৃহীত ছবি

ইয়াবাসহ ৬ মিয়ানমার নাগরিক আটক

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে এক লাখ ৭০ হাজার ইয়াবাসহ ছয় মিয়ানমার নাগরিককে আটক করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) রাত ৩টার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ বিশেষ জোন ও কোস্টগার্ড সেন্টমার্টিনের কাছে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার কেফায়েত উল্ল্যাহ (২২), মো. শরিফ (২৭), মো. হোছন (৩৮), ছৈয়দুর রহমান (৪৩), মো. হোছন (২৭) ও নুর হোসেন (২১)।  

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফা বলেন, গোপন সংবাদের  ভিত্তিতে কোস্টগার্ড ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সেন্টমার্টিন সাগর এলাকায় বিশেষ অভিযান চালায়।

রাত ৩টার দিকে সেন্টমার্টিন দ্বীপের ছেঁড়াদ্বীপ থেকে আনুমানিক ৩ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে মিয়ানমার জলসীমা থেকে একটি ফিশিং ট্রলার বাংলাদেশ জল সীমানায় আসতে দেখে সেটিকে ইয়াবা বহনকারী ট্রলার হিসেবে শনাক্ত করা হয়। ওই ট্রলারটি কাছাকাছি আসলে অভিযানে অংশ নেওয়া টিমের সদস্যরা সেটিকে থামার সংকেত দেয়। কিন্তু ট্রলারটি না থেমে গতিবিধি পরিবর্তন করে মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় ট্রলারটিকে ধাওয়া করে আটক করা হয়।

তিনি আরও বলেন, ওইসময় কোস্টগার্ড সদস্যরা চার রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। পরে ট্রলারে তল্লাশী চালিয়ে এক লাখ ৭০ হাজার ইয়াবা, একটি সীমকার্ডবিহীন স্মার্টফোন ও ইঞ্জিন চালিত কাঠের ট্রলারটি আটক করা হয়।

news24bd.tv/মামুন