লাকসামে শিক্ষার্থীদের ট্রেন অবরোধের ঘটনায় ৩ টিটিই বরখাস্ত

সংগৃহীত ছবি

লাকসামে শিক্ষার্থীদের ট্রেন অবরোধের ঘটনায় ৩ টিটিই বরখাস্ত

কুমিল্লার লাকসামে ট্রেনে শিক্ষার্থীদের মারধরের ঘটনায় লাকসাম রেলওয়ের ভারপ্রাপ্ত জেআরআই আমিনুল ইসলাম-সহ তিন টিটিই'কে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। শিক্ষার্থীদের মারধর ও হেনস্তার অভিযোগে মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৬টায় লাকসাম জংশনে আসলে ট্রেনটি আটকে দেন শিক্ষার্থীরা।

জানা গেছে, এদিন সন্ধ্যায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী বিরতিহীন সোনারবাংলা ট্রেন অবরোধ করে আটকে দেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা শেষে বিরতিহীন সোনারবাংলা ট্রেনে ওঠে।

হাতে সময় না থাকায় তারা ট্রেনের টিকিট কাটার সময় পাননি বলে জানান শিক্ষার্থীরা। ফলে অনেকেই বিনা টিকেটে ট্রেনে উঠে পড়েন। ট্রেনে ওঠার পর ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের কাছে টিকিট চান। এসময় তিনি জরিমানাসহ ডাবল টাকা চাইলে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে পড়েন।

এসময় ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষকের সাথে শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডা হয় বলে জানা গেছে। তারপর টিটিই শিক্ষার্থীদের লাকসামে জোর করে নামানোর চেষ্টা করেন। পুলিশ ও আনসার সদস্যদের সাহায্যে শিক্ষার্থীদের নামিয়ে দিলে শিক্ষার্থীরা ওই ট্রেনের সামনেই রেললাইনে বসে ও শুয়ে পড়েন। পরে চালক ট্রেনটি আর সামনে নিতে পারেননি। রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা সেখানেই অবস্থান করেন।

news24bd.tv/FA