৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

লাকসাম জংশন ছেড়ে যাচ্ছে সোনারবাংলা ট্রেন

৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

অনলাইন ডেস্ক

শিক্ষার্থীদের মারধর ও হেনস্তার অভিযোগে কুমিল্লার লাকসামে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী বিরতিহীন সোনার বাংলা ট্রেন অবরোধ করে রেখেছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এ সময় পাঁচ দফা দাবি দেন তারা।

মারধর ও হেনস্তার অভিযোগে তিন টিটিইকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়। তাদের অন্য দাবিগুলোও মেনে নেওয়া হয়।

 এরপরেই অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। পরে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

লাকসাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহিতুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রাত সোয়া ৯টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এখন ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী বিরতিহীন সোনারবাংলা ট্রেন অবরোধ করে আটকে দেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা শেষে বিরতিহীন সোনারবাংলা ট্রেনে ওঠে।

হাতে সময় না থাকায় তারা ট্রেনের টিকিট কাটার সময় পাননি বলে জানান শিক্ষার্থীরা। ফলে অনেকেই বিনা টিকেটে ট্রেনে উঠে পড়েন। ট্রেনে ওঠার পর ভ্রাম্যমাণ টিটিই তাদের কাছে টিকিট চান। এসময় তিনি জরিমানাসহ ডাবল টাকা চাইলে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে পড়েন।

এ সময় টিটিইর সঙ্গে শিক্ষার্থীদের বাগবিতণ্ডা হয়। তারপর টিটিই শিক্ষার্থীদের লাকসামে জোর করে নামানোর চেষ্টা করেন। পুলিশ ও আনসার সদস্যদের সাহায্যে শিক্ষার্থীদের নামিয়ে দিলে শিক্ষার্থীরা ওই ট্রেনের সামনেই রেললাইনে বসে ও শুয়ে পড়েন। পরে চালক ট্রেনটি আর সামনে নিতে পারেননি।

news24bd.tv/মামুন