পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউটের সঙ্গে ঢাবির সমঝোতা স্মারক সই
পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউটের সঙ্গে ঢাবির সমঝোতা স্মারক সই

সংগৃহীত ছবি

পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউটের সঙ্গে ঢাবির সমঝোতা স্মারক সই

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় ও পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউটের মধ্যে মঙ্গলবার এক সমঝোতা স্মারক সই হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ও ক্যামোস ইনস্টিটিউটের প্রেসিডেন্ট জিয়ো রিবিরু ডি এলমিডা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ভার্চুয়ালি এ সমঝোতা স্মারকে সই করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে লিসবনে ছিলেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান, ক্যামোস ইনস্টিটিউটের প্রোগ্রামিং, ট্রেনিং এবং সার্টিফিকেশন বিভাগের প্রধান রুই ভিসেন্তে দে আজেভেদো এবং বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল রাজি উপস্থিত ছিলেন। ঢাবির পক্ষ থেকে ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজের (আইএমএল) পরিচালক অধ্যাপক ড. এ বি এম রেজাউল করিম ফকির এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব আশিক বিল্লাহ উপস্থিত ছিলেন।

স্মারক সই অনুষ্ঠানে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপকড. এ বি এম রেজাউল করিম বক্তব্য রাখেন।

এ সমঝোতা অনুযায়ী ঢাবির আধুনিক ভাষা ইনস্টিটিউট এবং ক্যামোস ইনস্টিটিউট একসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পর্তুগিজ ভাষার কোর্স চালু, পর্তুগিজ ভাষার শিক্ষক ও শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, সাংস্কৃতিক ও উন্নয়নে সহযোগিতা করবে।

news24bd.tv/আলী