নজরে এলো আদালত অবমাননাকারীদের 'ফেসবুক কমেন্ট'
নজরে এলো আদালত অবমাননাকারীদের 'ফেসবুক কমেন্ট'

ফাইল ছবি

নরসিংদীর রেলস্টেশনে তরুণীকে হেনস্তা!

নজরে এলো আদালত অবমাননাকারীদের 'ফেসবুক কমেন্ট'

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীর রেলস্টেশনে তরুণীকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার মার্জিয়া আক্তার শিলার জামিন শুনানির সময় পোশাক নিয়ে হাইকোর্টের একটি মন্তব্যকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ সমালোচনা চলছে। বিষয়টি উচ্চ আদালতের নজরে এনেছেন এক আইনজীবী।

বুধবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন এবং বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে এ বিষয়টি নজরে আনেন আইনজীবী মো. কামাল হোসেন। তিনি আদালতকে বলেন, শামীম আশরাফ নামে এক ব্যক্তি তার ফেসবুকে লিখেছেন, ‘বাংলাদেশকে হাইকোর্টের কাঠমোল্লাদের হাতে দিয়ে আমি দেশ ছেড়ে কোথাও যাব না’।

এটা লিখে ওই ব্যক্তি হাইকোর্টকে আন্ডারমাইন (অবমাননা) করেছেন। আদালতকে অবজ্ঞা করেছেন।

এসময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আবুল হাশেমও আদালত নিয়ে বিরূপ মন্তব্য করা ফেসবুকের একটি স্ক্রিনশট উপস্থাপন করেন। তিনি এসব মন্তব্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আবেদন করেন।

তখন আদালত বলেন, আমরা পোশাক নিয়ে কোনো মন্তব্য করিনি। আদেশে কিছু লিখিনি। শুধু ভিডিও দেখে প্রশ্ন করে জানতে চেয়েছি একেবারে গ্রাম্য এলাকায় এ ধরণের পোশাক পরে যাওয়া সমীচীন কি না?

এদিকে, উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় প্রত্যেক পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসাথে রুলে দুর্ঘটনা রোধে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তাও জানতে চাওয়া হয়েছে। সেইসাথে গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার সময় বিআরটি জনগণের নিরাপত্তার জন্য কী কী ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত।

news24bd.tv/FA