দেশব্যাপী আওয়ামী লীগের বিক্ষোভ
দেশব্যাপী আওয়ামী লীগের বিক্ষোভ

সংগৃহীত ছবি

সিরিজ বোমা হামলা

দেশব্যাপী আওয়ামী লীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি জামায়াত জোট সরকারের আমলে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে আজ সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলি।

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। দেশের ৫০০ স্পটে এ সিরিজ বোমা হামলায় দু’জন নিহত এবং অন্তত ১০৪ জন আহত হন। নিজেদের অস্তিত্বের জানান দিতেই সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিল জেএমবি।

সিরিজ বোমা হামলার প্রতিবাদে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। যশোর প্রেসক্লাবের সামনে জেলা সেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে উপস্থিত ছিলেন যশোর ৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহম্মেদসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

গোপালগঞ্জের মুকসুদপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সকালে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা ছাত্রলীগের  উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি’র নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ। সকালে জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সমাবেশের আয়োজন করেন। জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. কে.এম. হোসেন আলী হাসানের সভাপতিত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।  

বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বুধবার দুপুরে শহরের রেলরোডে দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বিশাল বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিল শেষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।  

লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করেছে যুবলীগ। দুপুরে শহরের মজুপুর এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক প্রদক্ষিণ করে। এসময় কালো পতাকা প্রদর্শন করা হয়। পরে ঝুমুরের ইলিশ চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা।  

বগুড়ায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জেলা আওয়ামী লীগ। সকাল সাড়ে ১১টায় শহরের সাতমাথা মুজিব মঞ্চে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর সভাপতিত্বে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ বিকেল ৪টায় জেলা কার্যালয়ের সামনে সমাবেশ করে। জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের নেতৃত্বে সেখান থেকে বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে।  

news24bd.tv/আজিজ