মামলা থেকে অব্যাহতি পেলেন শিক্ষক হৃদয় মণ্ডল
মামলা থেকে অব্যাহতি পেলেন শিক্ষক হৃদয় মণ্ডল

সংগৃহীত ছবি

মামলা থেকে অব্যাহতি পেলেন শিক্ষক হৃদয় মণ্ডল

অনলাইন ডেস্ক

মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুরের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলকে ধর্ম অবমাননার মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক জশিতা ইসলাম শুনানি শেষে মঙ্গলবার মামলা থেকে তাকে অব্যাহতির আদেশ দেন। আর বুধবার (১৭ আগস্ট) সে আদেশপত্রে সই করেন বিচারক।

এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ কোর্ট পুলিশের জিআরও জসিমউদ্দিন।

তিনি বলেন, সদর থানা পুলিশ মামলায় চূড়ান্ত রিপোর্ট দিয়েছে। পরে মঙ্গলবার মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জশিতা ইসলাম চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে মামলার শুনানি নেন। এতে মামলার বাদীপক্ষের কোনো আপত্তি না থাকায় হৃদয় মণ্ডলকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

শিক্ষক হৃদয় মণ্ডলের আইনজীবী শাহীন মোহাম্মদ আমানউল্লাহ বলেন, ‘মঙ্গলবার মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক জশিতা ইসলাম অব্যাহতির আদেশ দেন।

তবে মৌখিক ঘোষণার পর আজ আদেশপত্রে সই করেছেন বিচারক। ’

ধর্ম অবমাননার অভিযোগে গত ২২ মার্চ ওই বিদ্যালয়ের গণিত ‍ও বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডলের বিরুদ্ধে বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ বাদী হয়ে মামলা করেন। ওই দিনই তাকে গ্রেপ্তার করা হয়। ১৯ দিন কারাগারে থাকার পর ১০ এপ্রিল জামিনে মুক্তি পান হৃদয় মণ্ডল। ১১ এপ্রিল সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ আবদুল হাই তালুকদারকে প্রধান করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এক সদস্যের তদন্ত কমিটি গঠন করে। ২০ এপ্রিল প্রতিবেদন জমা দেয় কমিটি। তদন্তে হৃদয় মণ্ডলের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রমাণ পায়নি কমিটি।

news24bd.tv/মামুন