চাকরি হয়নি, পরিবারকে জানাতে না পেরে আত্মহত্যা
চাকরি হয়নি, পরিবারকে জানাতে না পেরে আত্মহত্যা

সংগৃহীত ছবি

চাকরি হয়নি, পরিবারকে জানাতে না পেরে আত্মহত্যা

চাকরি হয়েছে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে। যোগদান করতে যেতে হবে ঢাকা। তাই বাসের টিকেট কিনতে গিয়েছিলেন সুনামগঞ্জের যুবক জয় ভট্টাচার্য। টিকেট কিনতে গিয়েই নিখোঁজ হন তিনি।

দুদিন ধরে নিখোঁজ থাকার পর সিলেটের একটি হোটেল থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ৩টায় পুলিশ সিলেট শহরের হোটেল শাহবানের ৩য় তলার একটি কক্ষের দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করেছে। জয়ের বাসা সুনামগঞ্জ পৌর শহরের পশ্চিম নতুনপাড়ায়।  

জয়ের প্রতিবেশী ও নিকটাত্মীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে উত্তীর্ণ হয়ে নিয়োগের অপেক্ষায় আছে জয়, সে এমন খবর জানায় তার পরিবার ও এলাকাবাসীকে।

উত্তীর্ণ হওয়ার পর এলাকাজুড়ে মিষ্টিও বিতরণ করে। কিন্তু প্রকৃতপক্ষে তার চাকরি হয়নি। আত্মসম্মানার্থে এই খবর জানাতে না পেরে হয়তো আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে জানান তারা।  

জয়ের চাচা বিপুল মৈত্র বলেন, সে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে নিয়োগ পরীক্ষা দিয়েছিল। প্রথমে শুনেছিলাম সে নিয়োগ পেয়েছে। পরে জানতে পারে তার নিয়োগ হয়নি। এ নিয়ে হতাশা থেকে এমন কাণ্ড ঘটাতে পারে।

সিলেট কোতোয়ালি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসিন খান জয়ের পরিবারের বরাত দিয়ে বলেন, জয় তার পরিবারের সদস্যদের জানিয়েছিলেন তিনি বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। তবে নিয়োগের কোনো কাগজপত্র দেখাননি। চাকরিতে যোগদানের জন্য ঢাকায় যাওয়ার কথা বলে তিনি বাড়ি থেকে বের হন। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠাচ্ছি।  

অপরদিকে, গত দুদিন ধরে তার নিখোঁজের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম সরগরম। বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে উত্তীর্ণ হয়ে যোগদানের কয়েকদিন আগেই নিখোঁজ হওয়া মেনে নিতে পারছিলেন না অনেকেই।

হোটেল মালিক আরশ আলী জানান, ১৫ আগস্ট জয় ভট্টাচার্য ওষুধ কোম্পানির কর্মকর্তা পরিচয়ে হোটেলের একটি কক্ষ ভাড়া নেন। বুধবার দুপুর পর্যন্ত কক্ষ থেকে কোনো সাড়া না এলে পুলিশের মাধ্যমে দরজা ভেঙে সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

www.news24bd.tv/আজিজ