আশুলিয়া থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২ প্রতারক গ্রেফতার

আশুলিয়া থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২ প্রতারক গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি

সাভারের আশুলিয়া থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২ প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এমএলএম ব্যবসার কথা বলে বিভিন্ন ব্যক্তিকে কোম্পানিতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল তারা।

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব। বিজ্ঞপ্তি বলা হয়, 'বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা’ নামে একটি ভুয়া রেজিস্ট্রেশনবিহীন আর্থিক সংস্থা এমএলএম ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যক্তিকে কোম্পানিতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো।

এরই ধারাবাহিকতায় ১৭ আগস্ট বিকাল ৪টা ১০মিনিটের সময়ে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি অভিযানিক দল ঢাকার আশুলিয়া থানাধীন জিরাবো এলাকা অভিযান পরিচালনা করে।

অভিযানে ওই ভুয়া কোম্পানির অফিস থেকে ২৫টি ঋণ ফরম, বিভিন্ন রেজিস্টার, ৬টি নিয়োগ পত্র, ৫৩টি মানি রিসিভ, আইডি কার্ডসহ ওই প্রতিষ্ঠানের সভাপতি ও সাধারণ সম্পাদককে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, মো. শরিফ মিয়া (৩৬) ও মো. শরিফুল ইসলাম (৪০)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেছে তারা।

র‍্যাব জানায়, জিরাবো এলাকায় তারা দীর্ঘদিন ধরে প্রতারণামূলকভাবে উত্তর অঞ্চলের গাইবান্ধা এবং আশুলিয়াসহ বিভিন্ন জেলায় তাদের কার্যক্রম চালিয়ে আসছিলো। ভুয়া প্রতিষ্ঠানটি অ্যাডমিন অফিসার ও বিভিন্ন লোভনীয় পদে চাকুরীর দেওয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৮০-৯০ হাজার টাকা হাতিয়ে নিতো এবং কৌশল হিসেবে প্রতিষ্ঠানে চাকুরী দেওয়া হলেও তাদের বেতনের টাকা কখনো দেয়া হতো না। গাইবান্ধা এলাকা হতে অবাঞ্ছিত ঘোষণার পর তাদের ব্যবসা চালিয়ে যাওয়ার জন্য ঢাকা জেলার জনবহুল এলাকা আশুলিয়া এলাকায় আশ্রয় নেয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় র‍্যাব।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক