কুকুরের মাথার দাম শুনলে চমকে উঠবেন!

প্রতীকী ছবি

কুকুরের মাথার দাম শুনলে চমকে উঠবেন!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কুকুরের মাথার দাম ৫৬ লাখ টাকা! খবরটি চমকে ওঠার মতোই। কী এমন কুকুর যে, তার মাথার এত দাম? হবেই বা না কেন? কুকুরটি তো আর যেনতেন নয়। এটি যে পুলিশ কুকুর!

কুকুরটি কয়েক দিন আগে বেশ কয়েকটি অভিযানে পুলিশকে ব্যাপক সাহায্য করেছে। কুকুরটির সাহায্যের কারণেই প্রচুর পরিমাণ কোকেন উদ্ধার করেছে পুলিশ।

এখন এই কুকুরটির পেছনেই পড়েছে কলম্বিয়ার কুখ্যাত অপরাধীরা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, স্নিফার ডগটির নাম সোমব্রা। যার অর্থ ‘ছায়া’। গেল কয়েক বছর ধরে কলম্বিয়া পুলিশের সঙ্গে একের পর এক অভিযানে অংশ নিয়েছে সোমব্রা।

মূলত তার জন্যই প্রচুর পরিমাণে কোকেন উদ্ধার করতে পেরেছে পুলিশ। পাশাপাশি সোমব্রার সাহায্যে ২৪৫ জন অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে। এর পরেই মাদক পাচারকারীদের টার্গেটে পরিণত হয়েছে এই কুকুরটি।

news24bd.tv
গোয়েন্দা কুকুর সোমব্রা (ছবি: টেলিগ্রাফ)

সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কলম্বিয়ার কুখ্যাত গ্যাং উরাবেনোস কুকুরটির মাথার দাম ঠিক করেছে ৭০ হাজার ডলার! যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৬ লাখ টাকা। এ ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে পুলিশ। সোমব্রার জন্য নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, কলম্বিয়া থেকে প্রত্যেক বছর প্রচুর পরিমাণে কোকেন পাচার হয়। এজন্য কলম্বিয়ায় বেশকিছু মাদক পাচারকারী চক্র সক্রিয় রয়েছে।

উরাবেনোস গ্যাংটি এর আগেও বেশকিছু নাশকতামূলক কর্মকাণ্ড ঘটিয়েছে। দলটির প্রধান দারিয়ো অ্যান্টোনিয়ো উসুগা কলম্বিয়ার ‘মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল’। ফলে কুকুরটির জন্য এই দলের হুমকি আসায় কড়া নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।  


সূত্র: টেলিগ্রাফ, ওয়াশিংটন পোস্ট

অরিন/news24bd.tv

সম্পর্কিত খবর