অভিনেতা শান্ত খানের সন্দেহজনক সম্পদের খোঁজ পেয়ে তদন্তে দুদক

সংগৃহীত ছবি

অভিনেতা শান্ত খানের সন্দেহজনক সম্পদের খোঁজ পেয়ে তদন্তে দুদক

অনলাইন ডেস্ক

ঢাকাই সিনেমার অভিনেতা শান্ত খানের প্রায় ১৫ কোটি টাকার সন্দেহজনক স্থাবর ও অস্থাবর সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই সম্পদ অর্জনের কোন বৈধ উৎস না দেখাতে পারায় মাঠে নেমেছে দুদক।

দুদক সূত্রে জানা গেছে, সম্পদের সত্যতা নিশ্চিত করতে ৫৮টি দেশি-বিদেশি ব্যাংকের এমডি ও সিইওর কাছে চিঠি পাঠানো হয়েছে। বুধবার দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান সরকারের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিভিন্ন ব্যাংকের কাছে এ তথ্য চাওয়া হয়েছে।

শান্ত খানের বিরুদ্ধে অবৈধ ব্যবসা ও কার্যক্রমের মাধ্যমে আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ উঠেছে ওই চিঠিতে। এ অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ব্যাংকগুলোতে তার নিজের ও যৌথ নামীয় সঞ্চয়ী, চলতি হিসাব, এফডিআর, ডিপিএস ইত্যাদির হিসাব বিবরণী, হিসাব খোলার ফরম ও কেওয়াইসি পাঠাতে বলা হয়েছে। এছাড়া ঋণ হিসাব সংক্রান্ত বিস্তারিত তথ্য, জামানত ও ঋণ পরিশোধের তথ্য, সঞ্চয়পত্র ও ক্রেডিট কার্ড সংক্রান্ত বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে চিঠিতে।

দুদকের চাওয়া তথ্য ও রেকর্ডপত্রের সত্যায়িত ফটোকপি আগামী ৩১ আগস্টের মধ্যে অনুসন্ধান কর্মকর্তার কাছে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

চাঁদপুরের আলোচিত চেয়ারম্যান ও প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের ছেলে শান্ত খান। ‘প্রেম চোর’ সিনেমার মাধ্যমে ২০১৯ সালে বড় পর্দায় অভিষেক ঘটে তার। এরপর তাকে দেখা যায় 'টুঙ্গীপাড়ার মিয়া ভাই' ও ‘বিক্ষোভ’ সিনেমায়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক