স্বস্তির বৃষ্টিতেই অস্বস্তি
স্বস্তির বৃষ্টিতেই অস্বস্তি

প্রতীকী ছবি

স্বস্তির বৃষ্টিতেই অস্বস্তি

ঝালকাঠি প্রতিনিধি

প্রচণ্ড তাপদাহে জনজীবন যখন অতিষ্ঠ, ঠিক তখনই এক পশলা বৃষ্টি নেমে আসলো। যেন মুহূর্তেই তপ্ত আবহাওয়া শীতল হয়ে যায়। প্রচণ্ড রোদের মধ্যেই ঝালকাঠিতে বিকেল সাড়ে ৪টা থেকেই শুরু হয় পুবালি বাতাস। বাতাস বাড়ার সাথে সাথে বৃষ্টি নামতে শুরু করে।

তবে বিকেলে হঠাৎ ঝড়-বৃষ্টিতে গরমে স্বস্তি মিললেও বিপাকে পড়তে হয় সড়কে থাকা মানুষদের। হঠাৎ প্রচণ্ড বাতাস-বৃষ্টি শুরু হওয়ায় অনেকে গন্তব্যে যেতে না পেরে সড়কেরই আটকে পড়েন। মূল শহরে দেখা দেয় দীর্ঘ যানজট। তুফানে পড়ে বিপদে পড়তে হয়েছে নদীর খেয়া পারাপারের ট্রলার যাত্রীদের।

ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক সড়কের কৃষ্ণকাঠি এলাকায় চলন্ত অটোরিকশার উপর গাছ পড়ে চালক আহত হওয়ার খবর পাওয়া গেছে। প্রায় ৪০ মিনিটের বাতাস ও ঝড়ো বেগে বৃষ্টিতে মুহূর্তেই তলিয়ে গেছে শহরের রাস্তাঘাট। বেগ পেতে হয়েছে ঘরের বাইরে থাকা নারী ও শিশুদের। কেনাটাকায় বাজারে আসা অনেককেই আটকা থাকতে হয়েছে বন্ধ দোকানের ভেতর। কালো মেঘ ও বিদ্যুৎ না থাকায় শহরজুড়ে অন্ধকার নেমে আসে।

এদিকে, সপ্তাহ ধরেই দেশের বিভিন্ন এলাকায় চলছে তীব্র দাবদাহ। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সপ্তাহের রেকর্ড তাপমাত্রা অনুভূত হচ্ছে আজ। এদিন সর্বোচ্চ ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।  সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়াতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv/FA